‘মেসিই সর্বকালের সেরা’

0
323

স্পোর্টস ডেস্ক:
দর্শক, ফুটবল বিশ্লেষক, ধারাভাষ্যকারদের সঙ্গে নিয়মিতই সতীর্থ আর প্রতিদ্বন্দ্বী ফুটবলারদের স্তূতিতে ভাসছেন লিওনেল মেসি। বার্সেলোনার জার্সি গায়ে আর্জেন্টাইন অধিনায়কের কাঁধে কাঁধ মিলিয়ে লড়েছেন ইভান রাকিটিচ। জিতিয়েছেন দলকে, উঁচিয়ে ধরেছেন শিরোপা। এবার ক্রোয়েশিয়ান মিডফিল্ডারও ব্যস্ত হলেন মেসির বন্দনায়। বলেছেন, তাঁর ক্লাব দলপতিই সর্বকালের সেরা ফুটবলার!

সতীর্থ হয়ে মাঠ নামলেও আসছে রাশিয়া বিশ্বকাপে কিন্তু মেসির দলের বিপক্ষেই নামতে হচ্ছে রাকিটিচকে। গ্রুপ ‘ডি’ তে আইসল্যান্ড ও নাইজেরিয়ার সঙ্গে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়াও।

অবশ্য মেসির প্রতি সম্মান জানাতে গ্রুপ পর্বের সে লড়াই হতে পারেনি অন্তরায়। রাকিটিচের চোখে ইতিহাসের সেরা ফুটবলার আর্জেন্টাইন ফরোয়ার্ডই। তাছাড়া মেসি পাল্টে দিতে পারেন ম্যাচের চিত্রপট।

অ্যান্টেনা থ্রিকে দেওয়া এক সাক্ষাৎকারে রাকিটিচ বলেছেন, ‘সে সর্বকালের সেরা ফুটবলার। এক মুহূর্তেই সে ম্যাচের চিত্র পাল্টে দিতে পারে। সে জানে যে তাঁকে পুরো বিশ্ব দেখছে আর এ কারণেই সে ভীষণ লাজুক।’

২০১৪ সালে সেভিয়া থেকে বার্সেলোনায় পাড়ি জমিয়েছেন রাকিটিচ। কাতালান ক্লাবটিতে এখন পর্যন্ত একবার চ্যাম্পিয়নস লিগ জেতার পাশাপাশি ক্রোয়েশিয়ান ফুটবলার জিতেছেন দুটি লা-লিগা শিরোপাও।

ন্যু-ক্যাম্পের মাঠে পা দেওয়ার দিন থেকেই মেসি সমর্থন জুগিয়ে গেছেন রাকিটিচকে। তাই পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতেও ভোলেননি ৩০ বছর বয়সী মিডফিল্ডার, ‘বার্সায় আসার পর অন্যদের মতো সেও একজন ছিল যে আমাকে সমর্থন জুগিয়েছে। মেসি পুরোপুরিই আলাদা ধরনের একজন মানুষ।’