মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে- সিটি মেয়র

0
378

প্রেস বিজ্ঞপ্তিঃ খুলনা সিটি করপোরেশনের মেয়র ও সাবেক প্রতিমন্ত্রী তালুকদার আব্দুল খালেক মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানিয়ে বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যার পর মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসকে বিকৃতি করা হয়েছে। বস্তুনিষ্ঠ লেখনির মাধ্যমে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। আর এজন্য গণমাধ্যমের ভূমিকা অপরিসীম।
(২০ অক্টোবর) শনিবার নগরীর ইলাক্স কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত ‘বাংলাদেশের খবর’ পত্রিকার খুলনা বিভাগীয় প্রতিনিধি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
মেয়র সাংবাদিকদের উদ্দেশ্যে সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরার উপর গুরুত্বারোপ করে বলেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চল এক সময় অবহেলিত ছিলো। বৈষম্যের কারণে এ অঞ্চলে উন্নয়ন হতোনা। ফলে এ অঞ্চলের অর্থনীতি মুখ থুবড়ে পড়ে। শেখ হাসিনার সরকারের সরকারের শাসনামলে এ অঞ্চলে ব্যপক উন্নয়ন সাধিত হয়েছে। রূপসা সেতু, খুলনা আধুনিক রেল ষ্টেশন, বিমান বন্দর, মৃত মংলা বন্দরের আধুনিকায়ন করে অর্থনৈতিক সমৃদ্ধি বৃদ্ধি, সেতুসহ খুলনা-মংলা রেললাইন নির্মাণ, রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের কাজ, অর্থনৈতিক জোন এখন দৃশ্যমান। তিনি সত্যটাকে সত্যি হিসেবে প্রকাশ করার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান। উদ্বোধনকালে তিনি স্বাধীনতার স্বপক্ষের মুখপত্র হিসেবে বাংলাদেশের খবরের অগ্রযাত্রা ও সাফল্য কামনা করেন।
বাংলাদেশের খবরের সম্পাদক আজিজুল ইসলাম ভূইঁয়ার সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জুট এসোসিয়েশনের (বিজিএ) চেয়রম্যান শেখ সৈয়দ আলী ও ইলাক্স-এর অধ্যক্ষ এম এ কাইয়ুম। শুভেচ্ছা বক্তৃতা করেন খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু।
সূচনা বক্তৃতা করেন বাংলাদেশের খবরের হেড অব মার্কেটিং সাজ্জাদ হোসেন চিশতি, স্বাগত বক্তৃতা ও অনুষ্ঠান পরিচালনা করেন খুলনা ব্যুরো প্রাধান এ কে হিরু। অনুষ্ঠানে পত্রিকার কো-অর্ডিনেটর মিজানুর রহমান ও উর্ধতন নির্বাহী মো: রেজাউল করিম রেজাসহ দশ জেলা ও উপজেলার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।