মীরসরাইয়ে ‘জঙ্গি আস্তানা’ থেকে দুই লাশ উদ্ধার

0
735

চট্টগ্রামের মীরসরাইয়ে ‘জঙ্গি আস্তানা’ থেকে দুজনের লাশ উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।
অভিযান শেষে ‘চৌধুরী ম্যানশন’ নামের একতলা বাড়ি থেকে বেশ কিছু অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।
কয়েক ঘণ্টার অভিযান শেষে ৫ অক্টোবর, শুক্রবার দুপুর পৌনে ১২টার দিকে লাশ দুটি উদ্ধার করা হয় বলে জানিয়েছেন র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, অভিযান শেষে ‘চৌধুরী ম্যানশন’ নামের একতলা ওই টিনশেড বাড়ি থেকে বেশ কিছু অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ওই বাড়ির মালিক ও তত্ত্বাবধায়ককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।
খোঁজ নিয়ে জানা যায়, গত ২৯ সেপ্টেম্বর কেএসআরএমের কর্মচারী পরিচয়ে প্রথমে দুজন এ বাড়িতে কক্ষ ভাড়া নেন। পরে আরও লোক তাদের সঙ্গে সম্পৃক্ত হয়। স্থানীয় ব্যবসায়ী মজাহারুল ইসলাম চৌধুরী কিছুদিন ঘরসহ জায়গাটি কিনে নেন। টিনশেড আধা পাকা বাড়িটির পাঁচটি কক্ষ রয়েছে।
এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা থেকে সোনা পাহাড়ের রাস্তার পূর্ব পার্শ্বের টিনশেডের ওই বাড়িটি ঘিরে রাখে র‌্যাব সদস্যরা। অভিযানের পর গোলাগুলি ও বেশ কয়েকটি বোমা বিস্ফোরণ হয়েছে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়।
র‌্যাবের দাবি, ভোর ৪টার দিকে জঙ্গিরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ভেতর থেকে গুলি করতে থাকে। র‌্যাবও পাল্টা গুলি করে। একপর্যায়ে জঙ্গিরা অবস্থা বেগতিক দেখে ভেতর থেকে পরপর বেশ কয়েকটি গ্রেনেড বিস্ফোরণ ঘটায়।