মাদকমুক্ত করতে ব্যতিক্রম উদ্যোগ আলফার

0
517

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি:
সাতক্ষীরা জেলা পরিষদের ৬নং ওয়ার্ড সদস্য বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আল-ফেরদাউস আলফা এলাকা থেকে মাদক, বাল্যবিবাহ, জঙ্গী-সন্ত্রাসমুক্ত করতে বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছেন। ভোমরা ও দেবহাটা উপজেলার ৫টি ইউনিয়ন মিলে জেলা পরিষদের ৬নং ওয়ার্ড গঠিত। আর এই ওয়ার্ডকে একটি মডেল ও ডিজিটাল করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তিনি।
তারই ধারাবাহিকতায় গত শনিবার দিবাগত রাতে ৬নং ওয়ার্ডের কোমারপুর এলাকা থেকে এক মাদক বিক্রেতাকে ইয়াবাসহ আটক করে ইউপি সদস্য ফরহাদ হোসেন হিরা এবং তার ড্রাইভার আরিফুল ইসলাম। উক্ত মাদক ব্যবসায়ীকে ধরে নিয়ে আসে ৬নং ওয়ার্ড সদস্য’র কার্যালয় কোমরপুরে। তিনি সাথে সাথে দেবহাটা থানা পুলিশকে অবহিত করেন। পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে। এসময় তার কাছে ১১২ পিচ ইয়াবা জব্দ করে।
আটককৃত ব্যক্তি হলেন কোমরপুর গ্রামের শাহাজান আলীর পুত্র সালাউদ্দীন মোল্যা। একই সাথে দেবহাটা থানায় মাদক দ্রব্য আইনে ৩/১১/২০১৭ তারিখে ৪নং মামলা দায়ের করেছে পুলিশ। আটক মাদক ব্যবসায়ীকে এই অপরাধ থেকে সংশোধ করার জন্য জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
এদিকে উক্ত মাদক ব্যবসায়ীকে যাতে কেউ জামিনে মুক্ত না করতে পারে সে ব্যাপারে বিশেষ ভাবে উদ্যোগ নিয়েছেন আল ফেরদাউস আলফা। কেননা তিনি জামিনে ছাড়া পেলে পুনরায় মাদক ব্যবসায় জড়িয়ে পড়বেন। সে কারনে এমন অপরাধমূলক কর্মকান্ড পরিহার করে সাধারণ ভাবে জীবন যাপন করতে পারে সে ব্যবস্থা নিয়েছে বলে জানান ওয়ার্ড সদস্য। সাথে সথে উক্ত মাদক ব্যবসায়ী যতদিন জেলখানায় সংশোধনের জন্য বন্ধী থাকবেন তার পরিবারের ভরণপোশনের দায়িত্ব আল ফেরদাউস আলফা নিজেই গ্রহন করেছেন। তার এই ব্যতিক্রমী উদ্যেগ গ্রহন করায় সকলে স্বাধুবাদ জানিয়েছেন।