মাদকদ্রব্য’র মাদক বিরোধী সাড়াশি অভিযান : ৩ মাদক ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে সাজা

0
424

নিজস্ব প্রতিবেদক:
খুলনা জেলা মাদকদ্রব্য’র নিয়ন্ত্রণ কার্যালয় ১৫ দিন ব্যাপী মাদক বিরোধী সাড়াশি অভিযান শুরু করেছেন। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (২২ মে) দিনব্যাপী অভিযান চালিয়ে তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছেন। এরা হচ্ছে মো: মনির হোসেন(৪৩), সিরাজুল ইসলাম প্রিন্স(২৫) ও মোহাম্মদ মহিউদ্দিন(৬৫)। এদের কাছ থেকে গাজা মাদক সেবনের আলামত উদ্ধার করা হয়েছে। তাদেরকে খুলনার নগরীর খালিশপুর ও দৌলতপুর থানাধীন এলাকা থেকে আটক করা হয়। পরবর্তীতে ভ্রম্যামান আদালত পরিচালনা করেন দুইজনকে ৬ মাসে ও এক জনকে এক বছর বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। এর মধ্যে দুই মাদক বিক্রেতাকে সাজাসহ ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
খুলনা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় সূত্র মতে, সংস্থার উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামানের তত্ত্বাবধায়নে সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে ‘খ’ সার্কেলের পরিদর্শক সাইফুর রহমান রানার সহযোগিতায় একটি টিম মঙ্গলবার দিনব্যাপী মাদক বিরোধী খালিশপুর ও দৌলতপুর থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় দৌলতপুর থানাধীন পশ্চিম সেনপাড়ার বাসিন্দা মোফাজ্জেল হোসেনের পুত্র মোঃ মনির হোসেনকে ১শ’ গ্রাম গাজাসহ আটক করা হয়। পরবর্তীতে ভ্রম্যামান আদালত বসিয়ে তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। ভ্রম্যামান আদালতটি পরিচালনা করেন সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান। অপরদিকে দৌলতপুর থানাধীন মধ্যডাঙ্গা ক্রস রোডের এলাকার বাসিন্দা শেখ মাহবুবুর রহমানের পুত্র ইসলাম পিন্সকে দেড়শ’ গ্রাম গাজা ও ইয়াবা সেবনের আলামত সহ আটক করেন। অন্যদিকে খালিশপুর থানাধীন ২৫ পুরাতন যশোর রোডে মৃত মোহাম্মদ সফিউদ্দিন এর পুত্র মোহাম্মদ মহিউদ্দিনকে বাড়ি থেকে ৪টি গাজার গাছ ও ২০ গ্রাম গাজাসহ আটক করা হয়। পরবর্তীতে ভ্রম্যামান আদালতের মাধ্যমে মাদক বিক্রেতা সিরাজুল ইসলাম প্রিন্স কে ৫ হাজার টাকা জরিমানা ও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয় এবং মোহাম্মদ মহিউদ্দিনকে ৫ হাজার টাকা জরিমানা ও এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন বিজ্ঞ বিচারক। ভ্রম্যামান আদালতটি পরিচালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহি ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান।
জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় এর উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান বলেন, তার তত্ত্বাবধায়নে ১৫ দিন ব্যাপী মাদকবিরোধী সাড়াশি অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই অংশ হিসেবে মঙ্গলবার দিনব্যাপী বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে মাদক বিক্রেতাদের আটকদের ভ্রম্যামান আদালতের মাধ্যমে তাদের জরিমানা ও সাজা প্রদান করা হচ্ছে।