“মাদককে না বলুন” শ্লোগান নিয়ে খুলনায় সাইকেল র‌্যালি শুক্রবার

0
562

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সরকার মাদক নিয়ন্ত্রণে যে বৃহৎ কার্যক্রম হাতে নিয়েছে এবং সমাজ থেকে সমূলে মাদক নিয়ন্ত্রণের জন্য যে প্রত্যয় ঘোষণা করেছে, তার সাথে একাত্মতা প্রকাশ করে দূরন্ত বাই-সাইকেল-এর সার্বিক সহযোগিতায় এপেক্স বাংলাদেশ খুলনা মহানগরীতে আগামী ৫ অক্টোবর শুক্রবার সকাল ৮টায় “মাদককে না বলুন” এই শ্লোগান নিয়ে খুলনায় সাইকেল র‌্যালি করার উদ্যোগ নিয়েছে।
র‌্যালিতে ২০০ শতাধিক সাইক্লিস্ট খুলনার শিববাড়ী সম্মুখ চত্বর থেকে শুরু করে সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড- গোলামাড়ী- নিরালা মোড়- ময়লাপোতার মোড়- সাতরাস্তা- রয়েল মোড়- শান্তিধামের মোড়- ফেরিঘাট প্রদক্ষিণ করে আবারও শিববাড়ী সম্মুখ চত্বর-এর সামনে এসে শেষ করবে।
র‌্যালি শেষে উক্ত বিষয়ের উপর আলোচনার জন্য বেলা ১১টায় খুলনার প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্চে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সাইকেল র‌্যালি এবং সংবাদ সম্মেলনের সার্বিক সহযোগিতায় দূরন্ত বাই-সাইকেল।
এতে কেসিসি’র মেয়র তালুকদার আব্দুল খালেক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে থাকবেন খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান। বিশেষ অতিথি হিসেবে থাকবেন খুলনা মেট্রোপলিটন পুলিশের ডিসি মোঃ আহসান শাহ, এপক্সে ক্লাবের জাতীয় সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন শিবুল, প্রাণ এরএফএল গ্রুপের হেড অফ মার্কেটিং চৌধুরী ফজলে আকবর।
উল্লেখ্য, এপেক্স ১৯৩১ সালে অস্ট্রেলিয়ায় তিনজন দাতা ব্যক্তি মিলে কাজ শুরু করে। তারই ধারাবাহিকতায় ১৯৬১ সাল থেকে বাংলাদেশে সামাজিক উন্নয়ন, নিজেকে যোগ্য করে তোলাসহ বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে এপেক্স বাংলাদেশ। এপেক্স বাংলাদেশ সারাদেশে ৯টি অঞ্চলে বিভক্ত হয়ে কাজ করছে। সারাদেশে এপেক্স বাংলাদেশের ১২৭টি ক্লাব রয়েছে। ক্লাবগুলোতে প্রায় ৩০০০ এপেক্সিয়ান যুক্ত আছেন। যারা সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করে যাচ্ছেন।