মাথার ওপর মেঘ নিয়েই খেলবেন মাশরাফিরা

0
421

স্পোর্টস ডেস্ক:
ওভালে আজ বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে বাংলাদেশ। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, স্থানীয় সময় বিকেলে বৃষ্টির সম্ভাবনা থাকলেও সেটি খুব কম। তবে লন্ডনের আকাশ আজ থাকতে পারে মেঘলা

কথায় আছে, লন্ডনের আবহাওয়ার কোনো ঠিক-ঠিকানা নেই। এই রৌদ্রোজ্জ্বল আকাশ তো পর মুহূর্তেই ঝমঝমিয়ে নামছে বৃষ্টি। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বৃষ্টি ভুগিয়েছে দলগুলোকে। পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচও ভেসে গেছে বৃষ্টিতে।

আজ ওভালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়ে বিশ্বকাপ অভিযান শুরু করছে বাংলাদেশ দল। ভেন্যুটা যেহেতু লন্ডন বৃষ্টি হতে পারে কি না, স্বাভাবিকভাবেই সেই প্রশ্ন ওঠে। তবে আবহাওয়ার পূর্বাভাসে যা বলা হয়েছে তাতে বৃষ্টির সম্ভাবনা খুব কম। তবে আবহাওয়া থাকতে পারে মেঘলা।

আজ লন্ডনে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, স্থানীয় সময় বিকেল নাগাদ বৃষ্টির খানিকটা সম্ভাবনা আছে। তাপমাত্রা থাকবে সর্বোচ্চ ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বাতাসের আর্দ্রতা থাকবে ৪০ থেকে ৫০ শতাংশের মধ্যে। তবে ম্যাচ চলার সময় আকাশে বেশ মেঘ থাকার পূর্বাভাস রয়েছে। সে ক্ষেত্রে পেসারদের চোখ চকচক করে ওঠার কথা।

ইংলিশ কন্ডিশনে মাথার ওপর কালো মেঘ নিয়ে ব্যাটিং মানে তো সুইংয়ের সঙ্গে লড়াই। ঝড়ের সম্ভাবনা দেখানো হয়েছে মাত্র ৩ শতাংশ। আর বৃষ্টির সম্ভাবনা খুব কম। যদিও এর আগে বিবিসির আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, জুনের প্রথম দুই দিনেও হালকা বৃষ্টিপাত হতে পারে।

বৃষ্টি বদলে দিতে পারে বিশ্বকাপের অনেক হিসেব-নিকাশ। ইংলিশ গ্রীষ্মে এমনিতেই বল কিছুটা সুইং করে থাকে। তার ওপর যদি বৃষ্টি হয় আর আকাশ খানিকটা মেঘলা থাকে, তাহলে উইকেট থেকে বেশ ভালোই সহায়তা পাবেন পেসাররা। আকাশে মেঘ থাকলে ইংলিশ উইকেটে কীভাবে ব্যাটসম্যানদের নাভিশ্বাস তুলতে পারেন বোলাররা, প্রস্তুতি ম্যাচে তা দেখিয়েছেন নিউজিল্যান্ডের পেসাররা। বিশ্বকাপের অন্যতম ফেবারিট হিসেবে ধরা হচ্ছে যাদের, সেই ভারতের ব্যাটিং অর্ডারকে সুইং দিয়ে নাচিয়ে ছেড়েছেন ট্রেন্ট বোল্ট-টিম সাউদিরা।