মাগুরায় শীর্ষ সন্ত্রাসী লিটু ও তার দু’ভাইয়ের দৌরাত্মে অতিষ্ঠ এলাকবাসী

0
1100

মাগুরা প্রতিনিধি,খুলনা টাইমস:
মাগুরার শীর্ষ সন্ত্রাসী এরফান আহমেদ লিটু ও তার দু’ভাইয়ের দৌরাত্মে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে। তাদের বিরদ্ধে নানা অপরাধের একাধিক মামলা ও গ্রেফতারি পরোয়ানা থাকা সত্বেও প্রশাসনকে ম্যানেজ করে এলাকায় সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছে।
এলাকাবাসী জানায়, মাগুরা জেলার ফুলবাড়ি গ্রামের বিএনপি নেতা ও মাগুরা সদরের ১নং হাজীপুর ইউনিয়নের সাবেক আবুল কাশেম টিউব নিষিদ্ধ ঘোষিত পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির সামছেলে বাহিনীর সেকেন্ড ইন কমান্ড। তার ভাই এরফান আহমেদ লিটু একজন মানবপাচারকারী ও সন্ত্রাসী। বিদেশে লোক পাঠানোর নামে অনেকের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে তা আর ফেরত দেয় না। তার অপর ভাই শহীদ হাসান আম্বু পুলিশের আইজিসহ উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে বন্ধুত্ব রয়েছে বলে এলাকায় প্রচার করে। লিটু’র সন্ত্রাসী কার্যকলাপের সেল্টার দেন তার দু’ভাই।
খোঁজ নিয়ে জানা গেছে, এরফান আহমেদ লিটুর নামে খুলনার ডুমুরিয়া, পাইকগাছায় মামলা রয়েছে। এছাড়া মাগুরা সদরে বিএনপি-জামায়াতের নাশকতা পরিকল্পনার অভিযোগে মামলা রয়েছে। গত ১৭আগস্ট তার বিরদ্ধ গ্রেফতারি পরোয়ানা জারি হয় (নং-২৯৫)।
এরফান আহমেদ লিটুর মাধ্যম তার ভাই টিউব ও আম্বু এলাকায় সন্ত্রাসের রাজত্ব চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া ঢাকার বারীধারা ডিওএইচ ৮নং রোডের ৪৭৪নম্বর বাড়িতে তার ভাইয়ের একটি অফিসের জিএম হিসেবে বিদেশে লোক পাঠানোর নামে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিছে। মাগুড়া জেলার পুলিশ সুপার তার পকেটের লোক বলে লিটু সাধারণ মানুষকে ভয় দেখিয়ে ফায়দা লুটছে। এলাকাবাসী এ সন্ত্রাসী গ্রুপের হাত থেকে রক্ষা পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষপ কামনা করেছেন।