মহান বিজয় দিবস উপলক্ষে খুলনা নাট্য নিকেতনের অনুষ্ঠান

0
394

খবর বিজ্ঞপ্তি :
গতকাল সন্ধ্যায় খুলনা শহীদ হাদিস পার্কে মহান বিজয় দিবস ও খুলনা মুক্ত দিবস উপলক্ষে খুলনা নাট্য নিকেতনের উদ্যোগে আলোচনা সভা, কবিতা আবৃত্তি,সাংস্কৃতিক অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক ‘ঘাতক’ পরিবেশিত হয়।
খুলনা শহীদ হাদিস পার্কে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা ২ আসনের সংসদ সদস্য আলহজ্ব মিজানুর রহমান মিজান। বিশেষ অতিথি হিসেবে উপস্থি ছিলেন খুলনা আইনজীবী সমিতির সভাপতি কাজী আবু শাহীন,অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল।স্বাগত বক্তব্য রাখেন,খুলনা নাট্য নিকেতনের সাধারণ সম্পাদক মোকলেসুর রহমান বাবলু। অনুষ্ঠানে শুভেচ্ছো বক্তব্য রাখেন, সরদার মাহাবুবুর রহমান সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, সভাপতি খুলনা জেলা ছাত্রলীগ মোহাম্মদ পারভেজ হাওলাদার,শেখ মোহাম্মদ আবু হানিফ,মোড়ল জাহাঙ্গীর হোসেন,শেখ আবিদ-উল্লাহ।
বক্তারা মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দেশপ্রেমিক জনগণের প্রতি আহবান জানান। তারা আরও বলেন,মুক্তিযুদ্ধের চেতনায় বিকশিত হোক সকল সাংস্কৃতিক মঞ্চ। অনুষ্ঠানে জয় বাংলা ইয়ুথ আ্যাওয়ার্ড ২০১৭ বিজয়ী হীরা পারভীন ও মোহাম্মদ আল আমীন ফরহাদকে সম্মাননা স্মারক প্রদান করা হয় ও শ্রীমন্ত অধীকারি রাহুলকে সমাজসেবায় সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে বিজয় কবিতা আবৃত্তি করেন মিনাজুলজ্জামান সজল,হৈম্য বানু,পলি। সংগীত পরিবেশন করেন শেখ আব্দুল সালাম ও ছাত্র-ছাত্রী বৃন্দ, নৃত্য পরিবেশন করে আব্বাসউদ্দীন একাডেমী, বাউল সংগীত পরিবেশন করে সন্তোষ মজুমদার মোকলেসুর রহমান বাবলু রচিত শেখ সিরাজুল ইসলামের নির্দেশনায় নিকেতনের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় নাটক ঘাতক মঞ্চস্ত হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলাদেশ বেতার খুলনার সিনিয়র ঘোষক আনোয়ারুল কবীর।