মহানবী (সাঃ)’র ব্যঙ্গচিত্র প্রদর্শনে মশিয়ালীর মুসল্লি ও ছাত্র সমাজের বিক্ষোভ মিছিল

0
161

ফুলবাড়ীগেট প্রতিনিধি:
ফ্রান্সের রাষ্ট্রিয় পৃষ্টপোষকতায় মহানবী হযরত (সাঃ)কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মশিয়ালী ধর্মপ্রাণ মুসল্লি এবং খানজাহান আলী থানা সাধারণ ছাত্র সমাজের উদ্যোগে শুক্রবার জুম্মাবাদ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
মশিয়ালীর ধর্মপ্রাণ মুসল্লিদের উদ্যোগে জুম্মাবাদ গাবতলা মসজিদ প্রাঙ্গন থেকে মিছিলটি শুরু করে খুলনা যশোর মহাসড়কের আফিলগেট ও ইষ্টার্ণগেটের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ইষ্টার্ণগেটে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল পরবর্তি সমাবেশ আলহাজ্জ মোঃ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে এবং রেজওয়ান আকুঞ্জি রাজার পরিচালনায় বক্তৃতা করেন, হাফেজ মাওঃ শাকিল আহম্মেদ, মাওঃ মোঃ সুলতান মাহমুদ, মাওঃ মিরাজুল ইসলাম, কারী শাহাবুদ্দিন মোল্যা, আব্দুল হামিদ সরদার, মুফতি মাওঃ মাসুম বিল্লাহ প্রমুখ।
অপরদিকে একই সময় খানজাহান আলী থানা সাধারণ ছাত্র সমাজের উদ্যোগে গ্যারিশন ল্যাটেক্রা এর সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি খুলনা যশোর মহাসড়কের আফিলগেট এসে প্রতিবাদ সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়। মিছিল পরবর্তি সমাবেশে বক্তৃতা করেন, বেগ আব্দুর রাজ্জাক রাজ, শেখ আশরাফুল ইসলাম, শেখ মনিরুল ইসলাম, বেগ তুষার, হাফেজ আব্দুল্লাহ, হাফেজ জসিম, হাফেজ হারুন অর রশিদ, কারী নাসির উদ্দিন, আলামিন হোসেন, আব্দুর রহমান। সমাবেশে বক্তারা ফ্রান্সের সকল ধরনের পন্য বয়কট করে নিজনিজ স্থান থেকে প্রতিবাদ জানানোর পাশাপাশি নবী-রাসুল বিরুধি ফ্রান্সের বিরুদ্ধে বিরুদ্ধে মুসলিম বিশ^কে ঐক্যবন্ধ থেকে দাদ ভাঙ্গা জবাব দেওয়ার আহবান জানান। মিছিলে বিভিন্ন শ্রেনী-পেশার শতশত মানুষ অংশগ্রহন করেন।