মধ্যরাতে শীতার্তদের পাশে দাকোপ ইউএনও

0
367

আজিজুর রহমান, দাকোপ (খুলনা) প্রতিনিধি, খুলনাটাইমস:
সারাদেশে চলছে হাড় কাঁপানো শীত। কাঁপছে ছিন্নমূল মানুষ, ভুগছে, ধুকছে শীতে। ঠিক সেই সময় তাদের পাশে দাড়ালেন খুলনা দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মারুফুল আলম। শীতের হাত থেকে রক্ষা করতে শীতার্তদের মাঝে তিনি কম্বল বিতরণ করেন। এই চিত্র গত রোববার মধ্যরাতের।
রাত সাড়ে নয়টায় উপজেলা থেকে কম্বল নিয়ে দুঃস্থ্যদের মাঝে বিতরণের উদ্দেশ্যে বাহির হতে না হতেই চোখে পড়ে রাজা মিয়া, স্বরসতী, নিরাপদসহ আরোও অনেকে। ইউএনওর আগমনে কিছুক্ষনের জন্য হলেও শীতের কষ্ট ভুলে যায় এসকল অসহায় মানুষ। কোন রকম আনুষ্ঠানিকতা ছাড়ায় ইউএনওর কম্বল বিতরণ করা দেখে আবাক হয়েছে তাকিয়ে ছিলেন ওই বৃদ্ধরা। চোখেমুখে তাদের আনন্দ অশ্রæ টলমল করছে। তবে কম্বল পেয়ে অনেক খুশি হয়েছেন এসকল অসহায়রা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মারুফুল আলম বলেন, গত কয়েক দিন ধরে সারাদেশে বইছে হাড় কাঁপানো ঠান্ডা। বাহিরে বেরিয়ে দেখি শীতের তিব্রতা বেশ ভালো। তখন ভেবে দেখলাম রাস্তার পাশে থাকা কিছু অসহায় মাসুষের কথা। আর তখনি বাসা থেকে বেরিয়ে সরকারের ত্রাণ তহবিল দেওয়া কম্বল নিয়ে দুঃস্থ্যদের মাঝে বিতরণ করি। এসময় উপস্থিত ছিলেন, থানা অফিসার ইনচার্জ মোঃ সাহাবুদ্দিন চৌধুরী, উপজেলা দরিদ্র বিমোচন ফাউন্ডেশন কর্মকর্তা আব্দুল হক হাওলাদার।