মধুমতি ব্যাংক বাংলাদেশ কাপ আরচারি, স্টেজ-৩, ঢাকা আর্মি শীর্ষে

0
308

খুলনাটাইমস স্পোর্টস: ঢাকা আর্মি আরচারি ক্লাবের প্রাধান্য বিস্তারের মধ্য দিয়ে আজ টঙ্গিস্থ শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে শেষ হলো ‘মধুমতি ব্যাংক বাংলাদেশ কাপ আরচারি, স্টেজ-৩’ টুর্নামেন্ট।
মধুমতি ব্যাংকের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ আরচারী ফেডারেশনের ব্যবস্থাপনায় টুর্নামেন্টে মোট ১০টি ইভেন্টের মেডেল ম্যাচ অনুষ্ঠিত হয়।
টুর্নামেন্টের শেষ দিনে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মধুমতি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সফিউল আজম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধুমতি ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক কাজী আহসান খলিল। এ সময় উপস্থিত ছিলেন ব্যাংকটির ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট এস.এম ইমরান আলম, বাংলাদেশ আরচারি ফেডারেশনের সভাপতি লে: জেনারেল মো. মইনুল ইসলাম (অব:), সাধারণ সম্পাদক জনাব কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল প্রমুখ উপস্থি ছিলেন।
চারটি স্বর্ণসহ মোট ৯টি পদক পেয়ে টুর্নামেন্টে তালিকার শীর্ষ স্থান দখল করে ঢাকা আর্মি আরচারি ক্লাব।
বাংলাদেশ আনসার ৩টি গোল্ড পেয়ে ২য়, বিকেএসপি ২টি গোল্ড পেয়ে ৩য় এবং তীরন্দাজ সংসদ ১টি গোল্ড পেয়ে ৪র্থ স্থান অর্জন করে।
রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ফাইনালে বিকেএসপি ৫-৩ সেট পয়েন্টের ব্যবধানে বাংলাদেশ আনসারকে পরাজিত করে গোল্ড, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে ঢাকা আর্মি আরচারি ক্লাবকে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করে।
রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে ফাইনালে বিকেএসপি ৫-১ সেট পয়েন্টের ব্যবধানে ঢাকা আর্মি আরচারী ক্লাবকে পরাজিত করে গোল্ড এবং বাংলাদেশ আনসার ব্রোঞ্জ মেডেল জয় লাভ করে।
রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ফাইনালে ঢাকা আর্মি আরচারী ক্লাব ৫-১ সেট পয়েন্টের ব্যবধানে বিকেএসপিকে পরাজিত করে গোল্ড এবং তীরন্দাজ সংসদ ৫-৪ সেট পয়েন্টের ব্যবধানে বাংলাদেশ আনসারকে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেছে।
কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে ফাইনালে ঢাকা আর্মি আরচারি ক্লাব ২২৮-২২৪ স্কোরের ব্যবধানে বাংলাদেশ আনসারকে পরাজিত করে গোল্ড এবং তীরন্দাজ সংসদ ২৩১-২২৭ স্কোরের ব্যবধানে বিকেএসপিকে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করে।
কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টে ফাইনালে বাংলাদেশ আনসার ২১৭-১৯৭ স্কোরের ব্যবধানে ঢাকা আর্মি আরচারি ক্লাবকে পরাজিত করে গোল্ড এবং বিকেএসপি ব্রোঞ্জ মেডেল জয় লাভ করে।
কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে ফাইনালে বাংলাদেশ আনসার ১৪৮-১৪৬ স্কোরের ব্যবধানে ঢাকা আর্মি আরচারি ক্লাবকে পরাজিত করে গোল্ড এবং তীরন্দাজ সংসদ ১৪৯-১৩৮ স্কোরের ব্যবধানে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করে।
রিকার্ভ পুরুষ একক ইভেন্টে ফাইনালে মো. রুমান সানা (বাংলাদেশ আনসার) ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে মো: সাকিব মোল্লা (তীরন্দাজ সংসদ) কে পরাজিত করে গোল্ড, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল (বিকেএসপি) ৭-৩ সেট পয়েন্টের ব্যবধানে প্রদীপ্ত চাকমা (বিকেএসপি) কে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন।
রিকার্ভ মহিলা একক ইভেন্টে ফাইনালে মেহনাজ আক্তার মনিরা (ঢাকা আর্মি আরচারি ক্লাব) ৬-৪ সেট পয়েন্টের ব্যবধানে ইতি খাতুন (তীরন্দাজ সংসদ) কে পরাজিত করে গোল্ড, নাসরিন আক্তার (ঢাকা আর্মি আরচারি ক্লাব) ৭-১ সেট পয়েন্টের ব্যবধানে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন।
কম্পাউন্ড পুরুষ একক ইভেন্টে ফাইনালে মো: সিয়াম সিদ্দিকী (তীরন্দাজ সংসদ) ১৪৬-১৪২ স্কোরের ব্যবধানে মো: জাবেদ আলম (ঢাকা আর্মি আরচারি ক্লাব) কে পরাজিত করে গোল্ড এবং অসীম কুমার দাস (তীরন্দাজ সংসদ) ১৪৬-১৪৩ স্কোরের ব্যবধানে মো. আবুল কাশেম মামুন (বাংলাদেশ আনসার) কে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন।
কম্পাউন্ড মহিলা একক ইভেন্টে ফাইনালে সুস্মিতা বনিক (ঢাকা আর্মি আরচারি ক্লাব) ১৪৩-১৪১ স্কোরের ব্যবধানে বন্যা আক্তার (বাংলাদেশ আনসার) কে পরাজিত করে গোল্ড এবং রিতু আক্তার (তীরন্দাজ সংসদ) ১৩৯-১৩২ স্কোরের ব্যবধানে সুমা বিশ্বাস (বাংলাদেশ আনসার) কে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন।
পদক তালিকা:
ক্র: নং দলের নাম একক দলগত ও মিশ্র দলগত মোট সর্বমোট
গোল্ড সিলভার ব্রোঞ্জ গোল্ড সিলভার ব্রাঞ্জ গোল্ড সিলভার ব্রোঞ্জ
০১ ঢাকা আর্মি আরচারি ক্লাব ২ ১ ১ ২ ৩ ০ ৪ ৩ ১ ৯
০২ বাংলাদেশ আনসার ১ ১ ০ ২ ২ ১ ৩ ৩ ১ ৭
০৩ বিকেএসপি ০ ০ ১ ২ ১ ১ ২ ১ ২ ৫
০৪ তীরন্দাজ সংসদ ১ ২ ২ ০ ০ ৩ ১ ৩ ৪ ৮
০৫ বর্ডার গার্ড বাংলাদেশ ০ ০ ০ ০ ০ ১ ০ ০ ২ ১