মংলায় বার্ষিক শিশু সমাবেশ অনুষ্ঠিত

0
341

মংলা (বাগেরহাট) প্রতিনিধি, খুলনাটাইমস:

“আমরা শিশু, আমাদের সুরক্ষা কর, আমরা বাংলাদেশকে আরও উন্নত করে দেব” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মংলায় বার্ষিক শিশু সমাবেশ-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে মংলা পোর্ট পৌরসভার কনফারেন্স রুমে এ সমাবেশ ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
বিএএসডির সহযোগিতায় ও স্ব-নির্ভর সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির আয়োজনের শিশু অধিকার নিয়ে আলোচনা করেন এ অনুষ্ঠানের নেতুবুন্দ। এখানে প্রায় পাঁচ শতাধিক শিশু- কিশোর ও অভিভাবক এ অনুষ্ঠানে অংশ নিয়ে শিশুদের বেচে থাকার অধিকার,বিকাশের অধিকার,সুরক্ষার অধিকার ও সকল কাজে অংশ গ্রহনের অধিকার, কন্যা শিশুদের ইভটিজিং,বাল্য বিবাহ,সামাজিক বৈষম্য, শিশু নির্যাতন,মাদকাসক্ততা ও সম অধিকার নিয়ে অভিভাবকদের সাথে উম্মুক্ত আলোচনা করা হয়।
বিএএসডির প্রকল্প ব্যাবস্থাপক এ্যাডওয়ার্ড এ মধু’রসভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম,উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল কুদ্দুস,সাংবাদিক মাহমুদ হাসান,মালগাজী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার পাইক,সহকারী শিক্ষক শ্যামল কান্তি,পারিবারিক স্বস্থ্য ক্লিনিকের হেনা মার্টিনা কাস্তা ও সার্ভিস বাংলাদেশের সদস্য মোঃ মাসুদ রানা রেজা,মোস্তফা কামাল, শিখা অধিকারী ও চিলা,চাদঁপাই ও মংলা পৌরসভার ৮টি শিশু ক্লাবের ছাত্র/ছাত্রীসহ সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। পরে ৮টি শিশু ক্লাব থেকে স্ব-নির্ভর সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সভানেত্রী ফরিদা ইয়াসমিনের কাছে ৪টি শিশু ক্লাবের ছাত্র/ছাত্রীদের পরিচালনার জন্য উভয় চুক্তি স্বাক্ষরতার মাধ্যমে হস্তান্তর করেন বিএএসডির প্রকল্প ব্যাবস্থাপক এ্যাডওয়ার্ড এ মধু। #