ভিডিও বার্তায় যা বললেন নেইমার

0
262

স্পোর্টস ডেস্ক:
ব্রাজিলের হয়ে ২০১০ সালে অভিষেকের পর আর পেছনে ফিরে তাকাতে হয়। ৮৬ ম্যাচে করেছেন ৫৫ গোল। ছাড়িয়েছেন অনেক কিংবদন্তিকে। অলিম্পিক দলের হয়ে জয় করেছেন গোল্ড মেডেল। জাতীয় দলের জার্সিতে ২০১৩ সালে জিতে নিয়েছিলেন কনফেডারেশন কাপের শিরোপাও। ওই বছরই স্প্যানিশ দুই জায়ান্ট দল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার কাড়াকাড়িতে পেয়ে যান বিশাল তারকা খ্যাতি। বলছি সেলেকাওদের বর্তমান দলের প্রধান খেলোয়াড় নেইমারের কথা।

২০১৭ সাল পর্যন্ত বার্সার হয়ে ১২৩ ম্যাচে করেছেন ৬৮ গোল। ওই বছর প্যারিস সেন্ট জামের্ইর (পিএসজি) হয়ে ২২২ মিলিয়ন ইউরোতে যোগ দেন এই ফরোয়ার্ড। ফ্রেঞ্চ লিগ ওয়ানের দলটিতে পাড়ি জমিয়ে হয়ে যান বিশ্বের দামি ফুটবলারও।

২০১৪ সালে প্রথম বারের মতো বিশ্বকাপের মূল মঞ্চে নেমেছিলেন। নিজেদের ঘরের মাঠে কোয়ার্টার ফাইনালে মারাত্মক ইনজুরির কবলে পড়ে মাঠ ছাড়তে হয়। সেমি ফাইনালে সেবারের চ্যাম্পিয়নদল জার্মানির বিপক্ষে ৭-১ গোলে বিধ্বস্ত হতে হয় স্বাগতিকদের। বিশাল এই আঘাতকে শক্তিতে পরিণত করে ২০১৮ সালের বিশ্বকাপের বাছাই পর্বে চমৎকার পারফরম্যান্স করে। সবার আগে নিশ্চিত করে মূল মঞ্চ।

ফেবারিট হিসেবেই রাশিয়ায় উড়ে আসে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তবে প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করতে হয় তিতের শিষ্যদের। ওই ম্যাচে ব্রাজিলের পোস্টার বয়ের চুল নিয়েও কম ট্রল হয়নি। সুইসদের বিপক্ষে সব মিলিয়ে ১০ বার ফাউলের শিকার হন। এতে দলের সঙ্গে ট্রেনিংয়েও যোগ দিতে সমস্যায় পড়তে হয়।

যদিও প্রথম ম্যাচে অসাধারণ গোল দেয়া ফিলিপে কুতিনহো নিশ্চিত করেছেন চোট আহামরি নয়। সুস্থই আছেন সাম্বা তারকা। শনিবার সেন্ট পিটাসবার্গে কোস্টারিকার বিপক্ষে খেলছেন পিএসজি তারকা।

ম্যাচের আগের দিন আজ বৃহস্পতিবার নিজ ফেসবুকে একটি ভিডিও বার্তা দিয়েছেন নেইমার। মাত্র ৪১ সেকেন্ডের এই ভিডিওতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড যেই কারণে বিশ্বজুড়ে যে খ্যাতি সেটি আবারও মনে করিয়ে দিয়েছেন।

নাইকি ফুটবলকে ট্যাগ করা ওই ভিডিওতে বর্তমান অবস্থানের বিষয়টি স্পষ্ট করে ২৫ বছর বয়সী এই তারকা বলে, এই অবস্থানে আসার কারণ এটা না যে, আমি একজন ভালো মানুষ। আমার নামের জন্যও এখানে আসিনি। আমার চুলও এটার জন্য দায়ী না। যে কারণে এই পর্যায়ে আসতে পেরার একটাই কারণ, আর সেটা হচ্ছে ফুটবল।

Neymar Jr – Nike #Brasileiragem

I got here because of my football. Nike Football Believe.Cheguei até aqui por causa do meu futebol. Nike Football Believe#justdoit #Brasileiragem

Posted by Neymar Jr. on Thursday, June 21, 2018