বড় বাজারে রাতের আধাঁরে অবৈধ দোকান ঘর নির্মাণ : সকালে ভেঙ্গে দিয়েছে ব্যবসায়ীরা

0
888

নিজস্ব প্রতিনিধি, খুলনাটাইমস:
রাতের আধারে সরকারী জমি দখল করে অবৈধভাবে দোকান নির্মাণ করার পর সকালে সেই স্থাপনাটি ভেঙ্গে দিয়েছে ব্যবসায়ীরা। এ ঘটনায় একজন ব্যবসায়ীকে হুমকি প্রদান করা হয়েছে। খুলনা মহানগরীর বড় বাজার এলাকায় শুক্রবার রাতে অবৈধভাবে দোকান নির্মাণ করার পর শনিবার সকালে সেটি ভেঙ্গে দেয় সাধারণ ব্যবসায়ীরা।
ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, বড় বাজার ঠাকুর বাড়ীর গলির বাসুদেবের দোকানের সামনের সরকারী সড়কের উপর থাকা গভীর নলকুপ উঠিয়ে দোকান ঘর নির্মাণ করা হয়।
শুক্রবার রাতে একজন প্রভাবশালী জনপ্রতিনিধির প্রত্যক্ষ মদদে জনৈক নজরুল ইসলাম এই দোকানটি নির্মাণ করেন। এঘটনা জানতে পেরে আশপাশের ব্যবসায়ীরা প্রতিবাদ করলে আলহাজ্ব তসলিম উদ্দিন নামের এক ব্যবসায়ীকে হুমকি প্রদান করা হয়। ফলে শনিবার সকালে এ ঘটনা জানাজানি হলে ১০-১৫ জন ব্যবসায়ী ঘটনাস্থলে গিয়ে অবৈধ দোকান ঘর ভেঙ্গে দেন।
আলহাজ্ব তসলিম উদ্দিন বলেন, প্রতিবাদ করায় একজন জনপ্রতিনিধি তাকে অনবরত হুমকি দিচ্ছেন। তিনি চরম নিরাপত্তার মধ্যে রয়েছেন বলে জানান।
ব্যবসায়ীরা আরো অভিযোগ করে বলেন, বাসুদেবের দোকানের সামনের ১১৬ নম্বর দোকানের মালিক রনজিৎ সাহা। তার দোকানটিও নজরুল ইসলাম দখল করে রেখেছেন। আদালতের রায় পাওয়ার পরও রনজিৎ সাহা দোকানটি দখল নিতে পারছেন না। স্থানীয় ওই প্রভাবশালী জনপ্রতিনিধির শেল্টারে দখলদারীরা প্রতিনিয়ত বড় বাজারের ভিন্ন দোকান, সিটি করপোরেশন, জেলা প্রশাসন ও রেলওয়ের জমি দখল করে যাচ্ছে। #