বেহাল সড়কগুলোর সংস্কার ও বিটিসিএল’র সেবার মান উন্নীতকরণে উন্নয়ন সমন্বয় সভায় আলোচনা

0
462

তথ্যবিবরণী: বেহাল সড়কগুলোর সংস্কার কাজ দ্রæত সম্পন্ন করা এবং বিটিসিএল এর সেবার মান উন্নীতকরণে উন্নয়ন সমন্বয় সভায় আলোচনা। খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির ফেব্রæয়ারি মাসের সভা রবিবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান।

সভায় ফুলতলা উপজেলা চেয়ারম্যানের বক্তব্যের প্রেক্ষিতে খুলনার বিভিন্ন আঞ্চলিক সড়কগুলোর বেহাল অবস্থা সরেজমিন পরিদর্শন করে দ্রæত সংস্কার করতে সড়ক ও জনপথ বিভাগের দৃষ্টি আকর্ষণ করা হয়। সড়ক ও জনপথ (সওজ) এর প্রধান নির্বাহী প্রকৌশলী বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রæত শ্রীফলতলা (রুপসা)-তেরখাদার সড়ক, খুলনার (গল্লামারী)-বটিয়াঘাটা-দাকোপ-নলিয়ান সড়কের সংস্কার কাজ আগামী দুই মাসের মধ্যে শেষ হবে। তিনি বলেন, নগরীর ময়লাপোতা থেকে জিরোপয়েন্ট পর্যন্ত রাস্তাটি চার লেনে উন্নিত করার বিষয়টি প্রক্রিয়াধীন, এটি বাস্তবায়নে দ্রæত উদ্যোগ নেয়া হবে। তিনি বলেন, খুলনা-চুকনগর-সাতক্ষীরা মহাসড়কের সংস্কার কাজও দ্রæতগতিতে চলছে।

খুলনার বয়রাতে কর্মজীবি মহিলা হোস্টেলের ভগ্নদশা বিবেচনায় এনে দ্রæতগতিতে এর সংস্কারকাজ বাস্তবায়নে গণপূর্ত বিভাগকে অনুরোধ জানান খুলনা মহিলা বিষয়ক কর্মকর্তা।

বিভিন্ন অফিসে সংযোগ দেয়া বিটিসিএল এর লাইনে ক্রটিসহ ইন্টারনেট সেবার মান যথাযথ না হওয়ায় জেলা প্রশাসক বিষয়টিকে অগ্রাধিকার হিসেবে বিবেচনায় নিতে অনুরোধ জানান। তিনি বলেন, বর্তমানে ই-ফাইলিংসহ সব সরকারি যোগাযোগে ইন্টারনেট অপরিহার্য, তাই সরকারি অফিসগুলোতে সেবা সংস্থা হিসেবে বিটিসিএলকে এর অবিচ্ছিন্নতা বজায় রাখতে হবে।
সভায় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, সিভিল সার্জন, উপজেলা পরিষদ চেয়ারম্যান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।#