বেনাপোলে ১৭টি স্বর্ণের বারসহ তিন ভারতীয় আটক

0
319

টাইমস প্রতিনিধি : বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে ভারতে পাচারের সময় ১৭টি স্বর্ণের বারসহ তিন ভারতীয় নাগরিককে আটক করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দা অধিদফতরের সদস্যরা। সোমবার সকালে কাস্টমসের ভ্রমণকর চেকিং পয়েন্ট থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন- ধীমান সরকার (৪৫), নিশিত সিং (৩০) ও মহেশ লাল (৩২)।

ধীমান সরকার কলকাতার পশ্চিমবঙ্গের গৌরীশারাইল গ্রামের ধীরেন নাথ সরকারের ছেলে। নীতিশ সিং উত্তর ২৪ পরগনার বড়নগর গ্রামের ধীরেন্দ্র সিংহের ছেলে। আর মহেশ লাল শাহ হুগলি জেলার চন্দন নগর থানার মালো পাড়া এলাকার বীরজু লাল শাহর ছেলে।

বেনাপোল শুল্ক গোয়েন্দা অধিদফতরের সহকারী রাজস্ব কর্মকর্তা কবির হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে তিনজন ভারতীয় পাসপোর্টধারী যাত্রী সোনার একটি চালান নিয়ে ভারতে প্রবেশ করবে। এ সংবাদে চেকপোস্ট কাস্টমসের ভ্রমণকর চেকিংয়ের সময় ভারতে প্রবেশকালে তাদেরকে আটক করে শুল্ক গোয়েন্দা অধিদফতরের সদস্যরা। পরে তল্লাশি চালিয়ে তাদের জামার কলার ও প্যান্টের মধ্যে লুকিয়ে রাখা মোট ১৭টি স্বর্ণের বার পাওয়া যায়।

বেনাপোল শুল্ক গোয়েন্দা অধিদফতরের ডেপুটি কমিশনার আব্দুস সাদেক বিষয়টি নিশ্চিত করে জানান, আটক স্বর্ণের আনুমানিক ওজন ৯০০ গ্রাম যার বাজার মূল্য ৪৫ লাখ টাকা।
উল্লেখ্য, গত এক সপ্তাহের ব্যবধানে বেনাপোল চেকপোস্ট থেকে স্বর্ণের তিনটি চালান আটক করেছে শুল্ক গোয়েন্দা অধিদফতরের কর্মকর্তারা।