বৃহস্পতিবারের খুলনা-যশোর মহাসড়ক অবরোধ সর্বাত্ত¡ক ভাবে পালিত হবে

0
576

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধি, খুলনাটাইমস:
শিরোমণি শিল্পাঞ্চালের বন্ধকৃত ব্যাক্তিমালিকানা জুট স্পিনার্স মিলের শ্রমিক-কর্মচারী এবং কর্মকর্তাদের সকল বকেয়া পরিশোধ, উৎপাদন প্রক্রিয়া চালুর দাবীতে ধারাবাহিক কর্মসুচির অংশহিসাবে শুক্রবার বিকাল ৪টায় শিরোমণি কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বিশাল শ্রমিক জনসভা অনুষ্ঠিত হয়।
শ্রমিক জনসভায় সরকার দলীয় নেতৃবৃন্দ খুলনার জেলা প্রশাসকের উদ্দেশ্যে বলেন, শতভাগ লাভজনক একটি প্রতিষ্ঠানকে শ্রম আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বন্ধ করে রেখে শ্রমিকদের রাজপথে আন্দোলনে নামিয়ে বর্তমান শ্রমিক বন্ধব সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন করছে। নেতৃবৃন্দ আগামী ১৫ মার্চ রাজপথ অবরোধ কর্মসুচির আগেই মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে শ্রমিকদের দাবী আদায়ে ভুমিকা রাখার আহবান জানান।
জনসভায় শ্রমিক নেতৃবৃন্দ বলেন, এলাকার স্থানীয় সংসদ মৎস ও প্রাণী সম্পাদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এবং শ্রম ও কর্মসংস্থান বিষয়ক মন্ত্রণালয়ের স্থানী কমিটির সভাপতি খুলনা ৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান এমপিকে স্বারকলীপি প্রদান করে অবহিত করার পরও মিলের শ্রমিকদের দাবীর বকেয়া পাওনা সহ মালিকের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন হযনি। এনিয়ে শ্রমিকদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।
নেতৃবৃন্দ আরো বলেন, আগামী ১৫ মার্চের সকাল ৯টা থেকে ১২ টা পর্যন্ত ৩ ঘন্টার খুলনা যশোর মহাসড়কের শিরোমণি এলাকার রাজপথ অবরোধ সর্বাত্তক ভাবে পালন করা হবে।
মিলের সিবিএ-ননসিবিএর সমন্বয়ে দাবী আদায় কমিটির উদ্যোগে শ্রমিক জনসভায় দাবী আদায় কমিটির আহবায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং শেখ ইকবাল হোসেনের পরিচালনায় বক্তৃতা রাখেন, খানজাহান আলী থানা আ’লীগের সভাপতি শেখ আবিদ হোসেন, আটরা গিলাতলা ইউপি চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম, খানজাহান আলী থানা মুক্তিযোদ্ধা কমান্ডার ও মহানগর আ’লীগ নেতা স.ম রেজওয়ান আলী, জাতিয় পার্টি থানা সদস্য সচিব আর এস হাফিজুর রহমান, ৩৪ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক খ,ম লিয়াকত আলী, থানা আ’লীগ নেতা শেখ হাবিবুর রহমান, প্লাটিনাম জুট মিলর্স এর সাধারণ সম্পাদক মোঃ খলিলুর রহমান, শ্রমিক নেতা শেখ আনছার আলী, ওয়ার্কাস পার্টির আঃ ছত্তার মোল্যা, জাতীয় শ্রমিক ফেডারেশনের থানা সাংগঠনিক সম্পাদক এস এম বাবুল রেজা, কমিউনিষ্ট পার্টির নেতা আঃ রহমান মোল্যা, সিবিএ সাবেক নেতা শেখ রবিউল ইসলাম, শেখ শহিদুল ইসলাম, মোঃ মনিরুল ইসলাম, আসাদুজ্জামান, মোঃ নুর ইসলাম, আবুল হাসেম গাজী, আল মামুন, কাগুজী ইকরাম, খোকন, আরিফ, মিজান, মাসুম প্রমুখ।
পুর্বঘোষিত কর্মসুচি অনুযায়ী ১১ মার্চ রবিবার বিকাল ৪টায় খুলনা যশোর মহাসড়কের শিরোমণি এলাকায় বিক্ষোভ মিছিল, ১৪ মার্চ বুধবার বিকাল ৪টায় অবরোধ সফল করতে বিক্ষোভ মিছিল এবং ১৫ মার্চ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খুলনা যশোর মহাসড়ক অবরোধ কর্মসুচি রয়েছে।