বীর মুক্তিযোদ্ধা রাশেদ আলীর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

0
66

 দেবহাটা প্রতিনিধি,: দেবহাটায় বীর মুক্তিযোদ্ধা রাশেদ আলী ইন্তেকাল করেছেন; ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। রোববার বিকাল সাড়ে ৪ টায় উপজেলার মাঘরীর বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তিনি সখিপুর আলিম মাদরাসার সিনিয়র শিক্ষক আবু সুফি আল মামুনের পিতা। কর্মজীবনে তিনি ছিলেন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত নায়েক সুবেদার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। স্ত্রী এবং ৩ পুত্রসহ তিনি অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।
সোমবার বেলা সাড়ে ১২টায় প্রশাসনের পক্ষ থেকে মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। দেবহাটা থানার এসআই আসিফ মাহমুদের নেতৃত্বে একদল চৌকস পুলিশ সদস্যরা গার্ড অব অনার প্রদান করেন। পাশাপাশি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী মরহুমের প্রতি শ্রদ্ধার্ঘ অর্পন করেন। এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান, সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সুভাস ঘোষ উপস্থিত থেকে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।
দুপুরে মাঘরী আহছানিয়া মিশন জামে মসজিদ প্রাঙ্গনে জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে মরহুম রাশেদ আলীর দাফন সম্পন্ন হয়। উপজেলা ইমাম সমিতির সভাপতি হাফেজ আব্দুস ছাত্তারের পরিচালনায় জানাজা নামাজে মাঘরী আহছানিয়া মিশনের সভাপতি আব্দুল খালেক, সাধারন সম্পাদক মহসীন আলী হালদার, মাঘরী জামে মসজিদের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা সন্তান হারুন অর রশীদ, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু, বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, বীরমুক্তিযোদ্ধা সাবুর আলী, সখিপুর আলিম মাদরাসার অধ্যক্ষ ইয়াকুব আলী, প্রভাষক তবিবুর রহমান, ওমর ফারুক, হাফিজুল ইসলাম, রিপন আলী, সহকারী শিক্ষক আক্কাস আলী, এনামুল কবীর, আবু হাসান, মুফিজুর রহমান, আব্দুর রহমান, রিয়াজুল ইসলাম, সহ সকল শিক্ষক কর্মচারী ও মুসল্লীরা উপস্থিত ছিলেন।