বীরশ্রেষ্ঠ মোঃ রুহুল আমিন এর মৃত্যু বার্ষিকী উপলক্ষে সভা

0
589

বীরশ্রেষ্ঠ মোঃ রুহুল আমিন এর ৪৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা আজ সন্ধ্যায় খুলনা জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বীরশ্রেষ্ঠ মোঃ রুহুল আমিন পাবলিক লাইব্রেরি এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। প্রধান অতিথির বক্তৃতায় জেলা পরিষদের চেয়ারম্যান,বীরশ্রেষ্ঠ মোঃ রুহুল আমিন এর মুক্তিযুদ্ধে অবদান ও তার জীবনী তুলে ধরে বলেন তিনি ছিলেন একজন সাহসী ও বিচক্ষন মুক্তিযোদ্ধা। বাঙালি জাতি বিশেষ করে খুলনার মানুষ তাঁর মত বীর সৈনিকের জন্য গর্বিত। তিনি মহান এই বীরের জীবনী স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য লাইব্রেবী কর্তৃপক্ষকে আহবান জানান। এসময় তিনি মুক্তিযুদ্ধের বই সবার মাঝে ছড়িয়ে দেয়ার জন্য বীরশ্রেষ্ঠ মোঃ রুহুল আমিন পাবলিক লাইব্রেরিতে জেলা পরিষদের পক্ষ থেকে একটি গাড়ি দেয়ার প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা বেতারের আঞ্চলিক পরিচালক মোঃ বশির উদ্দিন, বিভাগীয় গণ গ্রন্থাগার খুলনার উপপরিচালক ড. আহসান উল্যাহ এবং কুয়েটের এডিশনাল কন্ট্রোলার মেজর (অবঃ) ইঞ্জি. বি এম আসাদুজ্জামান পিইঞ্জ। প্রধান আলোচক হিসেবে বক্তৃতা করেন গবেষক ও সাহিত্যিক উপভূমি সংস্কার কমিশনার এস এম রইস উদ্দিন আহম্মদ। এতে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধের বইপড়া আন্দোলনের চেয়ারম্যান ও খুলনা মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক মোঃ আলমগীর কবির। স্বাগত বক্তৃতা করেন মুক্তিযুদ্ধের পাঠচক্রের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ সিরাজুল ইসলাম।

অনুষ্ঠানে বাংলাদেশ ডিবেটিং সোসাইটির সদস্যরা মুক্তিয্দ্ধু ও দেশাত্ববোধক সংগীত পরিবেশন করেন। পরে বীরশ্রেষ্ঠ মোঃ রুহুল আমিন সহ স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।