বিশ্ব পরিবেশ দিবস ও মুজিববর্ষ উপলক্ষে খুলনা মহানগর ছাত্রলীগের বছরব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

0
348

খবর বিজ্ঞপ্তি:
বিশ্ব পরিবেশ দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” স্মরণে বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনায় বৃক্ষরোপন ও বছরব্যাপী বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধন করেছে খুলনা মহানগর ছাত্রলীগ। শনিবার বেলা ১২ ঘটিকায় আযম খান সরঃ কমার্স কলেজ ক্যাম্পাসে এ বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। এসময় তিনি বলেন “বৃক্ষ আমাদের পরম বন্ধু। নিজেকে উজাড় করে গাছ আমাদের বিলিয়ে দিয়েই যাচ্ছে সেই সৃষ্টি থেকে। সকল প্রাকৃতিক দূর্যোগে গাছ ঢাল হিসেবে আমাদের রক্ষা করে এসেছে ও করছে। মুজিব শতবার্ষিকী তথা মুজিববর্ষে আমাদের অঙ্গীকার প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করতে ও পরিবেশ দূষণ রোধ করতে আমাদের বেশী বেশী গাছ লাগাতে হবে। তিনি আরও বলেন বর্তমানে বর্ষার সময়, এসময় গাছ রোপনের জন্য উপযুক্ত সময়। তাই খুলনা মহানগরীর প্রতিটি কলেজ ক্যাম্পাস সহ বাড়ির আশেপাশে পতিত যায়গায় মহানগর ছাত্রলীগের প্রতিটি নেতা কর্মী ও তাদের পরিবার সহ সকলকে গাছ রোপন করতে হবে, তাহলে আমরা ফিরে পাবো আমাদের কাঙ্খিত ছাঁয়া শ্যামল বাংলাদেশ।”
খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেলের পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনা ও বৃক্ষরোপণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক মুন্সি মাহবুব আলম সোহাগ, আওয়ামী লীগ নেতা সুজন আহমেদ, মহানগর ছাত্রলীগ নেতা রণবীর বাড়ই সজল, দিদারুল আলম, আব্দুস সালাম, মাহমুদুল ইসলাম সুজন, মাহামুদুল ইসলাম রাজেস, বায়জিদ সিনা, এস এম রাজু হোসেন, জোয়েব সিদ্দিকি, জিহাদী জিসান, রায়হান শেখ মুন্না, রবিউল ইসলাম প্রিন্স, সংকর কুন্ডু, প্রীতম সাহা, গালিব হোসেন, কামরুজ্জামান রাজু, অভিজিৎ সরকার রাহুল, শফিকুল মুন্না, রুমান আহমেদ, পিয়াল হাসান, আতিকুর রহমান সাব্বির, আবির আহমেদ, অপু কর্মকার, রায়হান শেখ, গোলাম রহমান সুজন, পুলক ঘোষ, নাজমুল সাকিব প্রমুখ।
বৃক্ষরোপণ কর্মসূচী শেষে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা কে শুভেচ্ছা স্মারক হিসেবে একটি ডায়েরি উপহার দেন মহানগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল।