বিশ্বকাপ ফুটবল উপলক্ষে খুলনায় এক যুবকের ব্যতিক্রমধর্মী উদ্যোগ

0
483

নিজস্ব প্রতিবেদক : বিশ্বকাপ ফুটবল এলেই বিশ্বজুড়ে উন্মাদনার সৃষ্টি হয়। বাংলাদেশ জাতীয় ফুটবল দল বিশ্বকাপে খেলার সুযোগ না পেলেও দেশবাসীর মধ্যে বিশ্বকাপ ঘিরে আগ্রহের কমতি নেই। বিশেষ করে আর্জেন্টিনা, ব্রাজিল ও জার্মানির সমর্থক তো ঘরে ঘরে। বিশ্বকাপের এই উন্মাদনা ছড়িয়ে দিতে বিশালাকার সব পতাকা বানিয়ে শোডাউন চোঁখে পড়ার মতো। আর স্থানীয় কিংবা জাতীয় পত্রিকা পাঠকদের মধ্যে ক্্ুযইজের আয়োজন করে থাকে। যাতে বিজয়ীরা পান নানা ধরণের পুরস্কার।
কিন্তু এবার খুলনার কোন স্থানীয় পত্রিকা বিশ্বকাপ উপলক্ষে ক্যুইজ প্রতিযোগিতার আয়োজন না করলেও এক ব্যক্তি ফেসবুকে ক্যুইজ প্রতিযোগিতার আয়োজন করে রীতিমত সাঁড়া ফেলে দিয়েছেন। আয়োজক রোটারিয়ান হোসাইন মো: ইউছা ওয়ায়েজ আররাফী নাজু তার নিজের ফেসবুক আইডি (জঃহ অষ-ঐধল অৎৎধভর ঘধলঁ)তে প্রতিদিনের ম্যাচগুলোতে কে কে জিতবে বলে প্রশ্ন করেন। কমেন্টস এ সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে প্রত্যেক ম্যাচের জন্য একজন বিজয়ী নির্ধারণ করা হয়। আর বিজয়ীকে তাৎক্ষণিকভাবে মোবাইল ফোনে নির্দিষ্ট অংকের ফ্লেক্সিলোড দেওয়া হয়।
জানা গেছে, ১৪ জুন সঠিক উত্তর দিয়ে পুরস্কার পান জিএম মহিউদ্দিন, ১৫ জুন পুরস্কার পান সোহাগ দেওয়ান ও জিএম মহিউদ্দিন, ১৬ জুন পুরস্কার পান জিএম মহিউদ্দিন, জাহাঙ্গীর আলম ও আলমগীর হোসেন, ১৭ জুন পুরস্কার পান বিএম লিপু ও মো: আবির খান, ১৮ জুন পুরস্কার পান জয়নাল ফরাজী ও মো: আননাফী, ১৯ জুন পুরস্কার পান আশরাফুল আলম কচি ও সুজন আকন, ২০ জুন পুরস্কার পান জয়নাল ফরাজী, জিএম মহিউদ্দিন ও শেখ মোহাম্মদ মামুন।
ব্যতিক্রমধর্মী এ ক্যুইজের আয়োজক রোটারিয়ান হোসাইন মো: ইউছা ওয়ায়েজ আররাফী নাজু খুলনার মুক্তিযোদ্ধা, সন্তান ও প্রজন্ম কল্যাণ সমবায় সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি, খুলনা শিশু ফাউন্ডেশনসহ একাধিক সংগঠনের সাথে জড়িত।