বিশ্বকাপ দলে নাম না থাকায় অবসরের ঘোষণা

0
354

স্পোর্টস ডেস্ক:

আর ২৬ দিন পরেই পর্দা উঠবে বিশ্ব ক্রীড়ার সবচেয়ে জমকালো ও জনপ্রিয় আসর ফিফা বিশ্বকাপ ফুটবল। সেই প্রতিযোগিতায় নিজেকে তুলে ধরার স্বপ্ন থাকে পৃথিবীর সব ফুটবলারের। নিজের দল খেলছে, অথচ নিজের যোগ্যতার থাকার পর যখন বিশ্বকাপে নাম থাকবে না, তখন হতাশ হওয়াটাই স্বাভাবিক। কিন্তু সেই হতাশ থেকেই অবসর?

দরজায় কড়া নাড়ানো রাশিয়া বিশ্বকাপে নিজেই নাম না থাকায় জার্মান ফরোয়ার্ড সান্ড্রো ওয়াগনার হতাশা থেকেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।

বায়ার্ন মিউনিখের এই ফরোয়ার্ড বলেন, ‘হতাশ নই, বললে মিথ্যা বলা হবে। বিশ্বকাপে যেতে পারলে ভালো লাগত। অন্তত আমার শিশুরা খুব খুশি হবে যে আমি এ গ্রীষ্মে ওদের সঙ্গে অনেক সময় কাটাব।’ এরপরই অবসরের ঘোষণা দিয়ে তিনি বলেন, ‘আমি জাতীয় দল থেকে অবসর নিচ্ছি। আমি বুঝে গেছি সব সময় সৎ, খোলামেলা ও সরাসরি কথা বলাটা কোচিং দলের সঙ্গে যায় না।’

গত ১৫ মে রাশিয়া বিশ্বকাপের জন্য ২৭ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন জার্মান কোচ জোয়াকিম লো। প্রাথমিক এই দলেও নেই সান্ড্রো ওয়াগনার। শুধু ওয়াগনার নয়, গত বিশ্বকাপ ফাইনালে জার্মানির হয়ে জয়সূচক গোল করেছিলেন যে গোটশে, সেই গোটশেও নেই। জার্মান কোচ জোয়াকিম লো অবশ্য বলেছেন তার সিদ্ধান্তে কেউ হতাশ হতে পারে। তবে তিনি দলের স্বার্থেই সিদ্ধান্ত নিয়েছেন।