বিশ্বকাপ জিতলেই ৮ কোটি টাকা পাচ্ছেন নেইমাররা

0
308

স্পোর্টস ডেস্কঃ

ফুটবল বোদ্ধা ও দর্শকদের বিচারে এবার বিশ্বকাপে সবচেয়ে এগিয়ে আছে ব্রাজিল। আর ১৫ জুন মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে সোনালি ট্রফিটা উঁচু করে ধরতে পারলেই নেইমার, কুতিনহোরা বোনাস হিসেবে পাবেন বাংলাদেশি অঙ্কে প্রায় ৮ কোটি ৩৪ লাখ টাকা

‘কারা হবে চ্যাম্পিয়ন?’
প্রশ্নটি শুরু হয়ে যায় বিশ্বকাপ ফুটবলের দামামা বেজে উঠলেই। এবার বিশ্বকাপের ফেবারিটের তকমাটা সবচেয়ে বেশি জুটছে ব্রাজিলের। আর ১৫ জুন মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে সোনালি ট্রফিটা উঁচু করে ধরতে পারলেই ষষ্ঠবারের মতো বিশ্বসেরার খেতাব জিতবে তারা। সে সঙ্গে বোনাসেও ভেসে যাবে নেইমার, কুতিনহোরা।

বিশ্বকাপের শেষ মুহূর্তের প্রস্তুতির জন্য ব্রাজিল দল বর্তমানে অবস্থান করছে ইংল্যান্ডে। লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে আগামী রোববার ক্রোয়েশিয়া বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। এর পর ১০ জুন অস্ট্রিয়ার বিপক্ষে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলে হেক্সা মিশনে রাশিয়ার উদ্দেশ্যে রওনা হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এর আগেই বিপুল বোনাসের ঘোষণা দিয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন। ইংলিশ সংবাদমাধ্যমের দাবি স্কোয়াডে থাকা প্রত্যেক খেলোয়াড়কেই দেওয়া হবে ৭ লাখ ৫০ হাজার পাউন্ড। বাংলাদেশি অঙ্কে যা প্রায় ৮ কোটি ৩৪ লাখ টাকা। বিশ্বকাপ জিততে পারলে বোনাস ঘোষণাটা নতুন কিছু নয়। প্রতি বিশ্বকাপের আগেই ফেডারেশনগুলো করে থাকে তা।

গতবার ঘরের মাঠে হেক্সা মিশনে নেমেছিল নেইমার, সিলভারা। কিন্তু সেমিফাইনালে জার্মানির বিপক্ষে ৭-১ গোলের বড় ব্যবধানে হেরে থামতে হয় তাদের। এবার লক্ষ্য সেই হতাশা কাটিয়ে শিরোপা নিয়ে দেশে ফেরা। আর তা করতে পারলেই ফুলে ফেঁপে থাকা ব্যাংক অ্যাকাউন্টগুলো হয়ে উঠবে আরও বড়। ও হ্যাঁ শুধু খেলোয়াড় নন, কোচিং স্টাফ থেকে শুরু করে দলের প্রত্যেক সদস্যই পাবেন এটা। বিশ্বকাপ জয় বলে কথা!

এবার বিশ্বকাপে ‘ই’ গ্রুপে ব্রাজিলের সঙ্গে রয়েছে সুইজারল্যান্ড, সার্বিয়া ও কোস্টারিকা।