বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে ইসলামী আন্দোলন খুলনা মহানগরের ইফতার মাহফিল অনুষ্ঠিত 

0
455

নিজস্ব প্রতিবেদক, খুলনা টাইমসঃ

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর হাফেজ মাওলানা অধ্যক্ষ আব্দুল আউয়াল বলেন, সাম্প্রতিক সময় রূপপুর পারমানবিক কেন্দ্র সহ যে সকল ভয়াবহ দুর্নীতির চিত্র জাতির সামনে উঠে এসেছে,তাতে আমাদেরকে দেশের ভবিষ্যত নিয়ে নতুন করে ভাবিয়ে তুলেছে। এ সকল ভয়াবহ দুর্নীতির কারণ হলো আল্লাহর ভয় অন্তরে না থাকা। আর পবিত্র রমজান মানুষের অন্তরে আল্লাহর ভয় তৈরি করে। রমজানের শিক্ষকে কাজে লাগাতে পারলে সমাজ থেকে সকল অশান্তি দূর করা সম্ভাব।

শুক্রবার (১৮ রমজান ২৪ মে ২০১৯)  ডাকবাংলা মুঘলস ডাইন হোটেল এন্ড রেস্টুরেন্টে ইসলামী  আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরের সভাপতি আলহাজ্ব মুফতী আমানুল্লাহর সভাপতিত্বে ও সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দীনের পরিচালনায় সাংবাদিক, রাজনীতিবিদ, শিক্ষাবিদ, উলামায়ে কেরাম ও বিশিষ্ঠজনদের সম্মানে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক  আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

প্রধান অতিথি তার বক্তব্য আরো বলেন, কৃষি প্রধান বাংলাদেশের প্রধান খাদ্যশষ্য ধানের ন্যায্যমূল্য না থাকায় কৃষকরা আজ হতাশায় নিজের ধান আগুনে পুড়িয়ে ফেলছে। সঠিক মূল্য নির্ধারণ না করলে কৃষকরা অনুৎসাহিত হলে দেশের কৃষি ব্যবস্থা ধ্বংস হয়ে যাবে এবং আমাদের দেশ পরনির্ভরশীল হয়ে পরবে। তাই খুব দ্রুত ন্যায্যমূল্য নির্ধারণ করে দালালদের দৌরাত্ব কমিয়ে সরকারিভাবে সরাসরি কৃষকদের থেকে ধান ক্রয় করার ব্যবস্থা গ্রহণ করতে হবে।

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপি খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, আওয়ামীলীগ নগর দপ্তর সম্পাদক মোঃ মাহবুবুল আলম সোহাগ, বিএনপির  আসাদুজ্জামান মুরাদ, মেহেদী হাসান দিপু, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান শরীফ শফিকুল হামিদ চন্দন, নিসচা খুলনার সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন বিপ্লব, নাগরিক সমাজের আহবায়ক এ্যাডভোকেট আফম মহাসিন, খুলনা দারুল উলুম মাদ্রাসার মুহাদ্দিছ মাওঃ নাসির উদ্দিন কাশেমী, খুলনা উন্নয়ন ফোরামের মোঃ আসিফ ইকবাল, দৈনিক সংগ্রাম ব্যুরো প্রধান আব্দুর রাজ্জাক রানা, ইসলামী অটো মটর বাইক শ্রমিক আন্দোলনের সাধারণ সম্পাদক মুফতী মোবাশ্বের আলী, আবুল কালাম আজাদ, দৈনিক প্রবা‌হের মোঃ হেদায়েত হোসেন মোল্লা, সদর থানার ফাড়ির ইনচার্জ মোঃ টিপু সুলতান, দৈনিক তথ্যের বার্তা সম্পাদক মোঃ নুর হাসান জনি, প্রর্বতন মোঃ তানভীর, মোঃ আল আমিন, দক্ষিণাঞ্চল প্রতিদিনের মোঃ জয়নাল ফরাজী, ইঞ্জিনিয়ার রজব আলী, মাওঃ মুজ্জাম্মিল হক,  ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহনগর সহ সভাপতি আলহাজ্ব মাওঃ মোজাফ্ফার হোসাইন, শেখ হাসান ওবায়দুল করিম, জয়েন্ট সেক্রেটারী আলহাজ্ব মাওঃ দ্বীন ইসলাম, সাংগঠনিক সম্পাদক জিএম সজীব মোল্লা, সহ সাংগঠনিক মোল্লা রবিউল ইসলাম তুষার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ তরিকুল ইসলাম কাবির, সহ প্রচার সম্পাদক আব্দুর রশীদ ,দপ্তর সম্পাদক মোঃ শরিফুল ইসলাম , সহ দপ্তর প্রিন্সিপাল শফিকুল ইসলাম, অর্থ সম্পাদক মুক্তিযুদ্ধা জিএম কিবরিয়া, সহ অর্থ আলহাজ্ব মোমিনুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক আলহাজ্ব মাওঃ ইমরান হোসাইন, শিক্ষা ও সংস্কৃতি মুফতী মনোয়ার হোসাইন, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট কামাল হোসেন,  কৃষি ও শ্রম বিষয়ক আলহাজ্ব আমজাদ হোসেন, মহিলা ও পরিবার বিষয়ক ডাঃ মাওঃ নাসির উদ্দিন, সংখ্যালঘু বিষয়ক মাওঃ হাফিজুর রহমান, মুফতী মাহবুবুর রহমান, মাওঃ সিরাজুল ইসলাম, শ্রমিক নেতা আলহাজ্ব জাহিদুল ইসলাম, গাজী মুরাদ হোসেন, যুব নেতা মোঃ ইসমাঈল হোসেন, মোঃ ইমরান হোসেন মিয়া, এইচ এম জুনায়েদ মাহমুদ, ছাত্র নেতা মোঃ সাইফুল ইসলাম, এইচএম খালিদ সাইফুল্লাহ, মোঃ  আব্দুস সালাম জাইফ, মোঃ আল আমিন, মাওঃ আব্দুল মোমিন নোমানী, হাফেজ কবীর হোসাইন, মোঃ হাসান আমীর, মোঃ মোশারেফ হোসাইন, হাফেজ উসামা আবরার প্রমুখ ৷

সভাপতির বক্তব্যে মুফতী আমানুল্লাহ বলেন , জাহিলিয়াতে পরিপুর্ণ দেশের সর্বসেক্টরে কুরআনের সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে এই কুরআন নাজিলের মাস থেকেই আমাদের দীপ্ত শপথ গ্রহন করতে হবে। আগত ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুন্দর পৃথিবী উপহার দেবার লক্ষ্যে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই। কুরআন নাজিলের এ মাস থেকেই আমাদের কুরআনি শাসন প্রতিষ্ঠার শপথ নিতে হবে।

তিনি বলেন, রমজান মাস সিয়াম সাধনার মাস এবং আত্মশুদ্ধি অর্জনের মাস। মুসলমানের দ্বীন ও দুনিয়ার সমৃদ্ধি, পার্থিব ও আধ্যাত্মিক উন্নতি, দৈহিক ও মানবিক শ্রেষ্ঠত্ব আর গৌরব ও মর্যাদার অবিস্মরণীয় স্মৃতি বয়ে নিয়ে আসে এই মাহে রমজান। শুধু উপবাস থাকাই রমজানের সাফল্যের শর্ত নয়, বরং উপবাসের সাথে যাবতীয় পাপ কাজ যেমন- মিথ্যা কথা বলা, গীবত করা, চোগলখোরী, অতি মুনাফাখোরী, কালোবাজারী, ঘুষ-দুর্নীতি, প্রতারণা থেকে আমাদের নফসকে হেফাজত করা চাই। পরিশেষে, মাহে রমযানের পবিত্রতা রক্ষা এবং তাকওয়া ভিত্তিক চরিত্র গঠনের জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাবার আহ্বান জানান তিনি।