বিভাগীয় যুব গেমস্ কারাতে খুলনার আধিপত্য : ফুটবলে চ্যাম্পিয়ন ঝিনাইদহ

0
559

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের আয়োজনে বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের তৃতীয় দিনের খেলা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার খুলনা বিভাগীয় পর্যায়ে মোট ৩টি ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়। এগুলো হচ্ছে পুরুষ ও নারীদের ফুটবল, পুরুষ ভলিবল এবং পুরুষ ও নারী কারাতে।
ফুটবল: পুরুষদের ফুটবলে খুলনা বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে ঝিনাইদহ জেলা। ঝিনাইদহ জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারা টাইব্রেকারে ৪-৩ গোলে খুলনা জেলা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় নির্ধারিত সময়ে খেলাটি ২-২ গোলে ড্র ছিলো। মেয়েদের ফুটবলে খুলনা বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে নড়াইল জেলা। ঝিনাইদহ জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারা ৩-১ গোলে মাগুরা জেলা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। খুলনা জেলা স্টেডিয়ামে তৃতীয় দিনে পুরুষ ও নারী কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
কারাতে তরুণ বিভাগ: অনূর্ধ্ব-৪০ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে সাতক্ষীরার আরিফ হোসেন ইমন। অনূর্ধ্ব-৫০ কেজি ওজন শ্রেনীতে খুলনার আবু দারদা ইসলাম প্রথম, অনূর্ধ্ব-৫৫ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে খুলনার মো: রিবেল আহম্মেদ। অনূর্ধ্ব-৬০ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে ঝিনাইদহের মো: আশিকুর রহমান। ষাটোর্ধ্ব কেজি শ্রেনীতে প্রথম হয়েছে খুলনার মো: জয়।
কারাতে তরুণী বিভাগ: অনূর্ধ্ব-৪০ কেজি ওজন শ্রেনীতে খুলনার রহিমা খাতুন। অনূর্ধ্ব-৪৫ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে খুলনার মুক্তা, অনূর্ধ্ব-৫০ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে খুলনার তাহমিনা খাতুন, অনূর্ধ্ব-৫৫ কেজি ওজন শ্রেনীতে চ্যাম্পিয়ন হয়েছে খুলনার ফিরোজা আক্তার ও ষাটোর্ধ্ব ওজন শ্রেনীতে প্রথম হয়েছে খুলনার শাহরিন খানম নিনতি।
ভলিবল: ভলিবলের ৩টি খেলা সাতক্ষীরা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। দিনের প্রথম ম্যাচে যশোর ৩-০ সেটে চুয়াডাঙ্গা জেলাকে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হয়। দ্বিতীয় ম্যাচে নড়াইল ৩-২ সেটে ঝিনাইদহ জেলা দলকে পরাজিত করে সেমিফাইনালে উঠেছে। তৃতীয় ম্যাচে মেহেরপুর জেলা দল ৩-১ সেটে খুলনা জেলা দলকে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হয়।