বিভাগীয় যুব গেমসের কুস্তিতে খুলনা, নড়াইল সেরা : ভলিবলে সাতীরা চ্যাম্পিয়ন

0
463

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের আয়োজনে বাংলাদেশ যুব গেমসের খুলনা বিভাগীয় পর্যায়ের পঞ্চম দিনের খেলা সম্পন্ন হয়েছে। শুক্রবার খুলনায় কুস্তি, সাতক্ষীরায় ভলিবল ও বাগেরহাটে ভারত্তোলন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ভলিবলে চ্যাম্পিয়ন হয়েছে সাতক্ষীরা জেলা। কুস্তিতে আধিপত্য দেখিয়েছে খুলনা ও নড়াইল জেলা। মোট ৭টি করে ইভেন্টে প্রথম হয়েছে এই দুই জেলা।
ভলিবলে খুলনা বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে সাতক্ষীরা জেলা। সাতক্ষীরা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারা ৩-০ সেটে যশোর জেলা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। এর আগে প্রতিযোগিতার প্রথম সেমিফাইনালে যশোর জেলা ২-১ সেটে মেহেরপুর জেলাকে ও দ্বিতীয় সেমিফাইনালে সাতক্ষীরা একই ব্যবধানে নড়াইল জেলাকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়।
খুলনা জেলা স্টেডিয়ামে তরুণ ও তরুণীদের কুস্তি প্রতিযোগিতা সম্পন্ন হয়। তরুণ বিভাগ কুস্তিতে ৩৮-৪২ কেজি ওজন শ্রেনীতে নড়াইলের মেহেদী হাসান প্রথম হয়েছে। ৪৬ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে খুলনার সুজিত হাওলাদার, ৫০ কেজি ওজন শ্রেনীতে খুলনার সজীব খান প্রথম, ৫৪ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে খুলনার রিপন খান, ৫৮ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে নড়াইলের রাকিব হাসান, ৬৩ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে খুলনার রোহান খান ও ৬৯ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে খুলনার আশিকুর রহমান।
তরুনী বিভাগে ৩৬-৩৮ কেজি ওজন শ্রেনীতে খুলনার নাফিসা নিসি তমা প্রথম, ৪০ কেজি ওজন শ্রেনীতে খুলনার শ্রাবনী, ৪৩ কেজি ওজন শ্রেনীতে নড়াইলের সোয়ালী প্রথম, ৪৬ কেজি ওজন শ্রেনীতে নড়াইলের মুসলিমা, ৪ কেজি ওজন শ্রেনীতে নড়াইলের লিমা প্রথম, ৫২ কেজি ওজন শ্রেনীতে নড়াইলের মুক্তা খাতুন প্রথম ও ৫৬ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে নড়াইলের তামান্না।
তরুণ বিভাগ ভারত্তোলনে ৫০ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে নড়াইলের আশিকুর রহমান, ৫৬ কেজিতে প্রথম হয়েছে নড়াইলের ইমাম শিকদার, ৬২ কেজিতে প্রথম হয়েছে বাগেরহাটের সহজল কুমার।
তরুনী বিভাগে ৪৪ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে মেহেরপুরের রহিমা, ৪৮ কেজিতে প্রথম হয়েছে বাগেরহাটের নূর জাহান ময়না, ৫৩ কেজিতে প্রথম বাগেরহাটের তারিনা ইসলাম, ৫৮ কেজিতে প্রথম ভারত্তোলনে খাদিজা আখতার।
#