বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

0
758

তথ্যবিবরণী : বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৭ এর পুরস্কার ও সনদপত্র বিতরণ এবং আলোচনা সভা আজ বিকেলে খুলনা বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম। বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশন এর পরিচালক শাহীন বিন জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন মেহেরপুর ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক একেএম শাহিন কবীর এবং চুয়াডাঙ্গার উপপরিচালক এবিএম রবিউল ইসলাম। স্বাগত বক্তৃতা করেন খুলনা বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক একেএম সা’দ উদ্দিন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এই সকল শিক্ষার্থীরা আগামী দিনে দেশ পরিচালনা করবে। এদেরকে সঠিকভাবে গড়ে তোলাই দায়িত্ব আমাদের। সাধারণ শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের ধর্মীয় শিক্ষা ও সুস্থ সাংস্কৃতিকের উপর নজর দিতে হবে। শিক্ষার্থীদের সুস্থ বিনোদন চর্চাও করতে হবে। প্রথমে পারিবারিক বন্ধনকে মজবুত করতে হবে। মা-বাবাই হলো সন্তানের প্রকৃত বন্ধু। তাঁরা আরও বলেন, মাদক, ইভটিজিং ও জঙ্গিবাদ থেকে সন্তানদের দূরে রাখতে অভিভাবকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। পরে প্রধান অতিথি কেরাত, হামদ-নাত, কবিতা, আবৃত্তি, রচনা, উপস্থিত বক্তৃতা, ইসলামিক গান এবং আযান প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন। অনুষ্ঠানে খুলনা বিভাগের বিভিন্ন স্কুল-কলেজ ও মাদ্রাসার প্রায় চারশত শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।