বিপর্যয়ের পর হাল ধরেছেন ডোরিচ-হোল্ডার

0
257

স্পোর্টস ডেস্কঃ
অধিনায়কের আর্মব্যান্ড পড়ে তৃতীয় টেস্টে মাঠে নেমেছেন শ্রীলঙ্কার সুরঙ্গা লাকমল। ১৫ ওভার বল করে ৪ মেডেনসহ নিয়েছেন ২ উইকেট। তার সঙ্গে ২ উইকেট নিয়েছেন কাসুন রাজিথা। ১টি উইকেট নিয়েছেন লাহিরু কুমারা। তাতে ৫ উইকেট হারিয়ে ১৩২ রান তুলে প্রথম দিন শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

ক্রিজে আছেন শেন ডোরিচ ও জ্যাসন হোল্ডার। তারা দুজন দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন। মূলত তারা দুজনই হাল ধরেছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিংয়ের। শনিবার টস জিতে ব্যাট করতে নেমে ৩ রানে প্রথম, ৮ রানে দ্বিতীয়, ৮ রানেই তৃতীয়, ২৪ রানে চতুর্থ ও ৫৩ রানে পঞ্চম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। সেখান থেকে জুটি বেধে দলকে ১৩২ রান পর্যন্ত টেনে নিয়েছেন ডোরিচ ও হোল্ডার। ডোরিচ ১০১ বল খেলে ৮ চারে ৬০ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে ৭০ বল খেলে ৬ চারে ৩৩ রানে অপরাজিত আছেন জ্যাসন হোল্ডার।

শনিবার ৩ রানের মাথায় ডেভন স্মিথকে (২) সিলভার হাতে ক্যাচ বানিয়ে ফেরান সুরঙ্গা লাকমল। ৮ রানের মাথায় ক্রেইগ ব্রাফেটকে (২) গুনাথিলাকার হাতে ক্যাচ বানিয়ে নিজের দ্বিতীয় শিকার করেন লাকমল। একই রানে কিরেন পাওয়েল (৪) মেন্ডিসের হাতে ক্যাচ দিয়ে আউট হন লাহিরু কুমারার বলে। ২৪ রানের মাথায় রোস্টন চেজকে বোল্ড করেন রাজিথা (১৪)। ৫৩ রানের মাথায় সাই হোপ রাজিথার দ্বিতীয় শিকারে পরিণত হলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। সেখান থেকে অবিচ্ছিন্ন থেকে ৭৯ রানের জুটি গড়েন হোল্ডার ও ডোরিচ।

তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। পরের ম্যাচটি ড্র হয়। এই টেস্টটি ড্র হলে সিরিজ জিতে যাবে ওয়েস্ট ইন্ডিজ। আর শ্রীলঙ্কা জিতলে সিরিজটি ড্র হবে।