বিদ্যুৎ মেলার সামপনী ও পুরস্কার বিতরণ

0
382

তথ্যবিবরণী : জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ-২০১৮ উপলক্ষে তিন দিনব্যাপী বিদ্যুৎ মেলার সামপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শনিবার বিকেলে খুলনা জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন।

অতিথিরা বলেন, বর্তমানে দেশে বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ২০ হাজার মেগাওয়াট। সরকার দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছে। বর্তমান সরকার বিদ্যুতের অভাবনীয় সাফল্য অর্জন করছে। ২০২১ সালের মধ্যে প্রতিটি পরিবারকে বিদ্যুতের আওতায় আনা সম্ভব হবে। বর্তমানে ৯০ শতাংশ পরিবারকে বিদ্যুতের আওতায় আনা সম্ভব হয়েছে। সকল কাজে বিদ্যুৎ প্রয়োজন। খুলনাতে প্রায় ৭৫ হাজার প্রি-পেইড মিটার স্থাপন করা হয়েছে। বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার জন্য তারা সকলের প্রতি আহবান জানান।

খুলনা ওজোপাডিকোর নির্বাহী পরিচালক (প্রকৌ) প্রকৌশলী মোঃ হাসান আলি তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জিয়াউর রহমান, ওজোপাডিকোর নির্বাহী পরিচালক (অর্থ) রতন কুমার দেবনাথ, প্রকল্প পরিচালক প্রকৌশলী সিএম মোতাহার হোসেন এবং মহাব্যবস্থাপক রবীন্দ্রনাথ দত্ত।

পরে প্রধান অতিথি বিভিন্ন প্রতিযোগিতায় এবং স্টল প্রতিনিধিদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

তিন দিনব্যাপী এই মেলায় তাৎক্ষণিক দুইশত ২৫টি আবাসিকে নতুন বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। এছাড়া বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তি, স্মার্ট প্রি-পেইড মিটারের ব্যবহার পদ্ধতি সুবিধাসমূহ প্রদর্শন, প্রি-প্রেইড মিটারের ভেল্ডিং এর ব্যবস্থা এবং মোবাইল ফোন এর মাধ্যমে বিদ্যুৎ বিলসহ বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করা হয়।