বিজেএ-খুলনা চেম্বারের একাত্মতা কাঁচা পাট রপ্তানীর নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে

0
584

বস্ত্র ও পাট মন্ত্রণালয় গত ১৮ জানুয়ারি এক প্রজ্ঞাপনের মাধ্যমে নানা গ্রেডের কাঁচা পাট রপ্তানি বন্ধের আদেশ জারী করায় সংশ্লিষ্ট পাট ব্যবসায়ীরা চরমভাবে আর্থিক ক্ষতিগ্রস্থ হচ্ছেন। এজন্য বাংলাদেশ জুট এ্যাসোসিয়েশন, খুলনা শাখা এর নেতৃবৃন্দ উক্ত আদেশ প্রত্যাহারের দাবিতে গত শনিবার ২৭ জানুয়ারি প্রতিবাদ সভা করেন। তাদের এ দাবিতে পূর্ণ সমর্থন জানিয়েছেন খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজি আমিনুল হক সহ পরিচালনা পরিষদ।
খুলনা চেম্বারের সভাপতি তার বিবৃতিতে বলেন যে উক্ত নিষেধাজ্ঞা জারীতে টহ ঈঁঃ, ইঞজ এবং ইডজ গ্রেডের কাঁচা পাট রপ্তানীর জন্য এ পর্যন্ত অনেক এলসি করা আছে, এছাড়া কয়েক লক্ষ বেল ইঞজ রপ্তানীর উদ্দেশ্যে পাকা বেল আকারে গোডাউনে রক্ষিত আছে ও বন্দরে অবস্থান করছে যা রপ্তানীতে বাধাগ্রস্থ হচ্ছে, ফলে বিদেশী ক্রেতা হারাতে হচ্ছে এবং এতে করে খুলনাসহ দেশের বিভিন্ন পাটখাত চরম হুমকির মুখে পড়েছে।
তাই দেশের বৈদেশিক মুদ্রা অর্জনকারী পাট শিল্পকে বাঁচানোর লক্ষ্যে ও সংশ্লিষ্ট পাট রপ্তানীকারকদের চরম আর্থিক ক্ষতিগ্রস্থ হওয়া থেকে রক্ষার নিমিত্তে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও তার সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় কাঁচা পাট রপ্তানীতে কোন নিষেধাজ্ঞা না রাখার বিষয়টি যাতে সহানুভ‚তির সাথে বিবেচনা করেন তার জন্য আন্তরিকভাবে অনুরোধ জানিয়েছেন খুলনা চেম্বারের সভাপতি কাজি আমিনুল হক ও তার পরিচালনা পরিষদ। সংবাদ বিজ্ঞপ্তি#