বিজিবি’র হাতে পাসপোর্ট, ডলারসহ দুই নাইজেরিয়ান নাগরিক আটক

0
709

নিজস্ব প্রতিবেদক : পাসপোর্ট, মোবাইল সেট, ইউএস ডলার, ভারতীয় রুপি, নাইজেরিয়ান নাইরা, বাংলাদেশি টাকা, ক্যাশকার্ড, ঘড়ি, ডিভিডি প্লেয়ারসহ দুই নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, খুলনার একটি টহল দল। রবিবার সকাল ৬ টার দিকে তাদের বেনাপোলের পুটখালী থেকে আটক করা হয়।
২১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, খুলনা এর অধিনায়ক লেঃ কর্ণেল ইমরান উল্লাহ সরকার (পিবিজিএমএস) জানান, পুটখালী বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় একটি টহল দল যশোর জেলার বেনাপোল পোর্ট থানাধীন পুটখালী গ্রামস্থ উত্তরপাড়া এলাকায় সীমান্তের শূন্য লাইন থেকে ৪০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ‘ক্রাইম ফ্রি জোন’ এলাকা হতে ২ জন নাইজেরিয়ান নাগরিক ওলাটানডে টিমোথি কমলাফে (৩৪) এবং ভাইটাস আইয়েন্না নান্না (৪১) কে ৬টি পাসপোর্ট, ৬টি মোবাইল সেট, ইউএস ডলার ৪০০, ভারতীয় রুপি ২৩২০, নাইজেরিয়ান নাইরা ১০০০০, বাংলাদেশী টাকা ৫,৫০০/-, ক্যাশ কার্ড ৮টি, হাত ঘড়ি ৪টি এবং ১টি ডিভিডি প্লেয়ারসহ আটক করা হয়।
তিনি আরও জানান, বিদেশী নাগরিকদ্বয়কে মালামালসহ বেনাপোল পোর্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। যশোর জেলার সীমান্ত এলাকায় ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, খুলনা এর বিজিবি সদস্যরা ভারতীয় ও বাংলাদেশী যে কোন ধরনের অবৈধ অনুপ্রবেশরোধে সার্বক্ষণিক তৎপর রয়েছে।