বিছানার সঙ্গে বাঁধা ছিল ১৩ সন্তান

0
471

অনলাইন ডেস্ক : নিজের বাড়িতেই ১৩ সন্তানকে শিকল দিয়ে বিছানার সঙ্গে বেঁধে রেখেছিলেন মা-বাবা। সন্তানেরা সবাই অপুষ্টিতে ভুগছিল। বন্দিদশা থেকে তাদের উদ্ধার করেছে পুলিশ। ১৩ সন্তানকে শিকল দিয়ে বেধে রাখার অভিযোগ গ্রেফতার দম্পত্তির বিরুদ্ধে। খবর বিবিসির।

গ্রেফতার স্বামী-স্ত্রীর নাম ডেভিড অ্যালেন টুরপিন ও লুইস অ্যানা টুরপিন। লস অ্যাঞ্জেলেস থেকে ৯৫ কিলোমিটার দক্ষিণ-পূর্বে পেরিস এলাকায় ওই দম্পতির বাড়ি। সেখানে তাদের দুই থেকে ২৯ বছর বয়সী ১৩ সন্তানকে বিছানার সঙ্গে শিকল বেঁধে আটকে রাখা হয়েছিল। সেখানে বন্দি ছেলেমেয়েদের একজন রোববার মুক্ত হয়ে বাড়ির একটি মোবাইল ফোন থেকে পুলিশের জরুরি নম্বরে ফোন করে নিজেদের দুর্দশার কথা জানায়।

রিভারসাইডের শেরিফের দফতরের এক বিবৃতিতে বলা হয়, যে মেয়েটি পুলিশকে ফোন করেছিল, তার বয়স মাত্র দশ বছর। শারীরিকভাবেও সে বেশ রুগ্ন। পুলিশকে সে জানায়, তার আরো ১২ ভাইবোনকে আটকে রেখেছে তাদের বাবা-মা। পুলিশ পরে ওই বাড়িতে গিয়ে দেখতে পায়, কয়েকজন শিশুকে অন্ধকার ঘরে দুর্গন্ধময় নোংরা পরিবেশে বিছানার সঙ্গে শিকল আর তালা দিয়ে আটকে রাখা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই দম্পতি ছেলেমেয়েদের এভাবে আটকে রাখার কোনো যৌক্তিক ব্যাখ্যা দিতে পারেনি বলে জানানো হয় শেরিফের বিবৃতিতে। বিবিসি লিখেছে, পুলিশ কর্মকর্তারা রীতিমত বিস্মিত হয়েছেন এটা দেখে যে, ওই ১৩ ভাইবোনের মধ্যে সাতজনের বয়সই ১৮ বছরের বেশি। তাদের সবাইকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।