বিএনপি নির্বাচনে যাবে, পারলে ঠেকান : মওদুদ

0
582

খুলনা টাইমস ডেস্ক :
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ দলের নেতাকর্মীদের নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, সরকার কোনো যড়যন্ত্র করে বিএনপিকে নির্বাচন থেকে বিরত রাখতে পারবে না। যত প্রতিকূল অবস্থায়ই থাকুক না কেন, বিএনপি জাতীয় নির্বাচনে অংশ নেবে। আওয়ামী লীগ এটা ঠেকাতে পারবে না। ২০১৮ সালের নিবাচনে বিএনপির অংশগ্রহণ পারলে আওয়ামী লীগ প্রতিহিত করুক। আর আগামী নির্বাচনের আগে রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতা না হলে গণবিস্ফোরণ হবে। আর এই নির্বাচনের আগে বিএনপির সঙ্গে সমঝোতা করতে বাধ্য হবে সরকার।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনায় তিনি এসব কথা বলেন। ‘খালেদা জিয়ার গাড়িবহরে হামলা, মিথ্যা মামলায় হয়রানি এবং বাংলাদেশের গণতন্ত্রের ভবিষ্যৎ’ শীর্ষক এ প্রতিবাদ সভার আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা ফোরাম। ফোরামের সভাপতি আবু নাছের রহমতুল্লার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম , হাবিবুর রহমান হাবিব, বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, গণজোয়ারের কাছে জাতীয় নির্বাচন নিয়ে সমঝোতায় আসতে বাধ্য হবে সরকার। এর বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। আওয়ামী লীগ সুষ্ঠু নিবার্চনকে ভয় পায়, কারণ তারা জানে সুষ্ঠ নিবাচর্ন করলে আওয়ামী লীগ ব্যাপক ভোটে হারবে।

মওদুদ আহমদ বলেন, বিএনপি যদি নির্বাচনে অংশগ্রহণ না করে তাহলে বাংলাদেশে কোনো নির্বাচন অনুষ্ঠিত হবে না। বিএনপির সাথে সমঝোতা ছাড়া সরকার জোর করে আরেকটা নির্বাচন করার চেষ্টা করলে সেই একতরফা নির্বাচন প্রতিহত করার জন্য বিএনপির নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে। ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নিবার্চন আর বাংলার মাটিতে হতে দেওয়া হবে না।