বিএনপি অন্ধকার পথ দিয়ে ক্ষমতায় আসে; আ’লীগ নয় : এস এম কামাল

0
475

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও কেসিসি নির্বাচনে আ’লীগ মনোনীত মেয়র প্রার্থীর প্রধান সমন্বয়কারী এস এম কামাল হোসেন বলেছেন, বিএনপির জন্ম হয়েছিলো অন্ধকার পথ দিয়ে, আর এ কারণেই তারা প্রতিপক্ষকে একই মনে করে। কিন্তু তাদের ভুলে গেলে চলবে না, তারাই কিন্তু অন্ধকার পন্থা অবলম্বন করে ক্ষমতায় এসেছিলো। আওয়ামী লীগ সব সময় জনগনের ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় এসেছে। বিএনপির সংবাদ সম্মেলনে মিথ্যাচারের প্রতিবাদে মঙ্গলবার খুলনা প্রেস ক্লাবে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।
এস এম কামাল আরও বলেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা। বঙ্গবন্ধু পরিবারের দায়িত্ব বাংলাদেশের মানুষের পাশে দাঁড়ানো। দেশের বাইরেও বঙ্গবন্ধু পরিবারের সদস্যরা প্রতিনিধিত্ব করছেন। বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ আবু নাসেরও পঁচাত্তরের ১৫ই আগস্ট শহীদ হয়েছেন। আবু নাসেরের ছেলে শেখ হেলাল উদ্দিন এমপি খুলনাঞ্চলের মানুষের কাছে অত্যাধিক জনপ্রিয় একজন রাজনীতিবিদ। আরেক ছেলে শেখ সোহেলের অবদানও কম নয়। তার প্রচেষ্টায় আমরা খুলনায় আন্তর্জাতিক মানের স্টেডিয়াম পেয়েছি। অনেক আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ উপভোগ করতে পেরেছি। তারা কেউই রাজনীতির বাইরে নন। নির্বাচনের সময় তারা দলীয় প্রার্থীর পক্ষে কাজ করবেন এটাই স্বাভাবিক।
বিএনপির সমালোচনা করে এ আ’লীগ নেতা বলেন, বিএনপির শাসনামালে খুলনায় আ’লীগ নেতা এ্যাড. মঞ্জুরুল ইমাম, কামরুল ইসলাম কুটু, বিজন বিহারী ম-লসহ একাধিক রাজনীতিবিদ হত্যা হয়েছেন। খুন হয়েছেন বর্ষিয়ান সাংবাদিকরাও। কিন্তু আজ তারাই অন্যের উপর দোষ চাপিয়ে নিজেরা সাধু সাজছেন। তাদের সময়কালে খুলনার সব মিল কারখানা বন্ধ করা হয়েছে। এসময় তিনি কেসিসি নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিএনপির মিথ্যাচারের উপযুক্ত জবাব দেওয়ার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।
এসময় আরও উপস্থিত ছিলেন মেয়র প্রার্থী আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও বিসিবি পরিচালক শেখ সোহেল প্রমুখ।