বিআরটিএ তে র‌্যাবের অভিযানে ২৪ দালাল আটক-দন্ড প্রদান

0
481

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধি:
নগরীর খানজাহান আলী থানাধীন বাদামতলা বিআরটিএ অফিসে মঙ্গলবার র‌্যাপিট এ্যাকশান ব্যাটালীয়ান র‌্যাব-৬এর একটি দল অভিযান চালিয়ে ২৪ জন দালালকে আটক করেন। পরে মোবাইল কোর্টের মাধ্যমে ১৫ জনকে বিভিন্ন মেয়াদে সাজা এবং ৯জনকে নগদ অর্থ দন্ড প্রদান করা হয়।
র‌্যারের অভিযানের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার র‌্যাব-৬ খুলনার স্পেশাল কমান্ডার এনায়েত হোসেন মান্নান জানান, দীর্ঘদিন ধরে খুলনা বিআরটিএ অফিসে দালালদের দৌরাত্তে¡ সাধারণ গ্রাহকরা অতিষ্ঠ। দুর দুরান্ত থেকে অফিসের সুবিধা নিতে আসা সাধারণ মানুষের কাছ থেকে একটি দালাল চক্র কাজ করে দেওয়ার কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে এক সপ্তাহ ধরে অবজার করে র‌্যাব দালাল ধরতে ফাঁদপাতে । তারই অংশ হিসাবে মঙ্গলবার দুপুরে ১টা ৩০মিনিটে র‌্যাব অভিযান পরিচালনা করেন। অভিযান শেষে তাদেরকে সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীনের মোবাইল কোর্টের মাধ্যমে ১৪জনকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ১জনকে ৫ হাজার টাকা অনাদায়ী ৭দিনের বিনাশ্রম কারাদন্ড এবং ৯জনকে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

৩ মাসের সাজা প্রাপ্তরা হলেন, মোঃ ইকবাল(৩৮), মোঃ মোক্তার হোসেন(৪০), আসিবুর রহমান (২০), মোঃ আব্দুল কাদের(৪০), আঃ রহিম(৫২), শফিকুল লষ্কর(৩২), মোঃ আব্দুল কাদের(৩২), মোঃ শাকিল হোসেন(৩৫), মোঃ শহিদুল ইসলাম(৩৫). মোঃ রবিউল ইসলাম(২২), মোঃ কামাল উদ্দিন মিয়া(৪২), মোঃ সুলতান(৩৫), শেখ আবুল হাসান(২৯), মোঃ আব্দুল মান্নাফ(২৮)। দারক দাস(২৮)কে ৫হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭দিনের জেল এবং অর্থদন্ডে দন্ডিতরা হলো, মোঃ নকিবুর রহমান(২৫) ৫ হাজার টাকা, মোঃ রুবেল(২৪) ১ হাজার টাকা, স্কেন্দার আলী(৫৫) ৫ হাজার, ইমরান হোসেন(৩৮) ৫ হাজার, আরজ উদ্দিন(২৯) ২ হাজার, ওমর ফারুক(৩০) ২শত টাকা, মোঃ রাসেল(৩০) ৩হাজার টাকা, মঞ্জুরুল আহম্মেদ(২৮) ২ হাজার টাকা, মোঃ সুজন(২৫) ৫ হাজার টাকা। অভিযান শেষ র‌্যাব ৬ এর স্পেশাল কমান্ডার এনায়েত হোসেন সাংবদিকদের ব্রিফ করে বলেন, প্রতিষ্ঠানটি দালাল মুক্ত করতে র‌্যাব অভিযান পরিচালনা করেন। দালাদের মধ্যে যারা এই পেশায় নতুন এসেছে স্থানীয় এবং প্রতিষ্ঠানের ব্যাক্তিদের মাধ্যমে সনাক্ত করে তাদেরকে নগদ অর্থ দন্ড প্রদান করা হয় এবং যারা চিহিৃত তাদেরকে মোবাইল কোর্টের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে। প্রতিষ্ঠানকে দালালমুক্ত করতে এধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।