বাল্য বিবাহ ও মাদক প্রতিরোধে ব্যাপক সচেতনতা সৃষ্টির আহবান কেসিসি মেয়রের

0
772

নিজস্ব প্রতিবেদক, খুলনা টাইমস : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন, মাদক আজ বাংলাদেশের একটি সামাজিক ব্যাধি। দেশের যুব সমাজকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে অভিশপ্ত মাদক। তিনি বলেন, মাদকাসক্তির ফলে সামাজিক মূল্যবোধের অবক্ষয় ঘটে। ফলে বাল্য বিবাহ ও মাদক প্রতিরোধে ব্যাপক সচেতনতা সৃষ্টির করতে হবে এবং মাদকমুক্ত সুন্দর বাংলাদেশ গড়ে তুলতে পরিবারে ধর্মীয় মূল্যবোধ ও ধর্মীয় অনুশাসনের বিকাশ ঘটাতে হবে।


সিটি মেয়র আজ শুক্রবার বিকেলে নগরীর শহীদ হাদিস পার্কে বাল্য বিবাহ ও মাদক বিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। অনলাইন নিউজ পোর্টাল ‘একুশের আলো ২৪ ডট কম’’ এ আলোচনা সভার আয়োজন করে। মাদক মুক্ত বাংলাদেশ গড়ে তুলতে এবং বাল্য বিবাহ রোধে সচেতনতামূলক এ উদ্যোগকে স্বাগত জানান।
নিউজ পোর্টালের সম্পাদক সাজ্জাদুল কবীর-এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর-খুলনার উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান, কেসিসি’র কাউন্সিলর মোঃ শামসুজ্জামান মিয়া স্বপন ও হিউম্যান রাইটস ক্রামই ওয়াচের ভাইস চেয়ারম্যান হেলাল উদ্দিন হিলু। অন্যান্যের মধ্যে নিউজ পোর্টালের ঢাকাস্থ বিশেষ প্রতিনিধি আশীষ কুমার অঞ্জন, জেলা প্রতিনিধি সৈয়দ মনিরুল ইসলাম, আব্দুর রাজ্জাক শেখ, সাওদা ইসলাম, চৈতী জামান, তামান্না ইসলাম, জোবায়ের আব্দুল্লাহ প্রমুখ বক্তৃতা করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন নিউজ পোর্টালের বরিশাল বিভাগীয় প্রতিনিধি প্রফেসর আমির হোসেন হাওলাদার।
পরে সিটি মেয়র বিষয়ভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন এবং বেলুন উড়িয়ে অনলাইন পোর্টাল ‘‘আলোকিত মুকুল’’ এর শুভ উদ্বোধন করেন।
এর আগে সকাল সাড়ে ৯ টায় সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান নগরীর নিরালা পার্কে নিরালা আবাসিক এলাকা জনকল্যাণ সমিতি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন।
প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, মহানগরীর নাগরিক পরিসেবা বৃদ্ধির লক্ষ্যে প্রতিটি ওয়ার্ডে উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। তিনি নিরালা পার্কের সংস্কার ও সৌন্দর্য্য বর্ধনের কাজও দ্রুততম সময়ের মধ্যে শুরু করা হবে বলে উল্লেখ করেন।
কেসিসি’র কাউন্সিলর মোঃ শমশের আলী মিন্টু’র সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন প্যানেল মেয়র রুমা খাতুন। অন্যান্যের মধ্যে সমিতির সভাপতি আব্দুল জব্বার মোল্যা, সাধারণ সম্পাদক শেখ আবেদ আলী, সমাজসেবক এসএম আল-বেলাল, এ্যাড. আবুল হোসেন হাওলাদার, সিরাজুল ইসলাম, মোঃ মানিক মিজানুর রহমান, আতিয়ার রহমান, ফিরোজ আহমেদ প্রমুখ বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন।