বার্সা সমর্থকরা তরুণ ফাতিতে মজেছে

0
278

খুলনাটাইমস স্পোর্টস: ভালেন্সিয়া ম্যাচের ৬১তম মিনিটের ঘটনা। আনসু ফাতি মাঠ ছাড়ছেন, ঢুকছেন লুইস সুয়ারেস। চোট কাটিয়ে ফেরা সুয়ারেসকে উষ্ণ অভ্যর্থনা জানানো বার্সেলোনা সমর্থকরা চেয়ার ছেড়ে উঠে দাঁড়িয়ে অভিবাদন জানালেন ফাতিকে। তাদের মুখে মুখে ‘ফাতি-ফাতি’ শ্লোগান।
বার্সেলোনার ‘বি’ দল থেকে সবে মাত্র মূল দলে ঢুকেছেন ফাতি। ভালেন্সিয়ারে বিপক্ষে শনিবার দলের ৫-২ ব্যবধানে জেতা ম্যাচে করেছেন, ফ্রাঙ্কি ডি ইয়ংকে দিয়ে গোল করিয়ে দারুণ এক রেকর্ড গড়েছেন। একবিংশ শতাব্দীতে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে লা লিগার কোনো ম্যাচে গোল করেছেন ও করিয়েছেন ফাতি (১৬ বছর ৩১৮ দিন)।
আগের ম্যাচে লা লিগায় ওসাসুনার বিপক্ষে বার্সেলোনার হয়ে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোল করেন তিনি। তরুণ এই ফরোয়ার্ডকে নিয়ে এত মাতামাতি দেখে সতর্ক সের্হিও বুসকেতস।
“সে সমর্থকদের আনন্দ দিয়েছে এবং তাদেরকে খুবই আপ্লুত করে তুলেছে।”
“যখনই ফাতির মতো একজন খেলোয়াড় আলো ছড়িয়ে দৃশ্যপটে আসে, তখন অনেক খেলোয়াড়ের সঙ্গে তুলনা হয় কিন্তু তাকে ধারাবাহিকভাবে বেড়ে উঠতে আমাদের সাহায্য করা দরকার।”
বার্সেলোনার জার্সিতে ধারাবাহিকভাবে আলো ছড়ানো যে কঠিন, সেটাও তরুণ সতীর্থকে মনে করিয়ে দিয়েছেন অভিজ্ঞ মিডফিল্ডার বুসকেতস।
“সে কোথায় আছে এবং এটা করতে পারা (ধারাবাহিকতা ধরে রাখা) কত কঠিন-এ ব্যাপারে এখন তাকে সচেতন হওয়া দরকার।”