বাগেরহাট পৌরসভায় ৩শ’ কোটি টাকা ব্যায়ে সড়কবাতি দিবে কিউএস

0
604

বাগেরহাট সংবাদদাতা : বাগেরহাট পৌরসভায় ৩শ’ কোটি টাকা ব্যায়ে ৩ হাজার সড়ক বাতি স্থাপন করবে মালয়শিয়ার কিউএস কোম্পানী। বিষয়টি নিশ্চিত করতে বৃহস্পতিবার বেলা ১১টায় পৌরসভার মেয়র খান হাবিবুর রহমানের সাথে তিন সদস্যের একটি প্রতিনিধি দল সমঝোতা বৈঠক করেছেন।
কিউএস গ্রুপ অব কোম্পানীজ এর পরিচালক আব্দুল বাসিত আসি নিজামী, পরিচালক উন্নয়ন হাজী আজমান শাহ্ ও বাংলাদেশ প্রতিনিধি মাস-বাংলা গ্রুপের চেয়ারম্যান এম.আর জামিল হোসাইন বৈঠকে অংশ গ্রহন করেন।
দলের প্রধান আব্দুল বাসিত বলেন, কিউএস গ্রুপ অব কোম্পানীজ বাংলাদেশের বেশকিছু সিটি কর্পোরেশেনে সড়কবাতি স্থাপনের কাজ করবে। বাংলাদেশ প্রতিনিধি জামিল হোসাইনের অনুরোধে বাগেরহাট পৌরসভা থেকে এই কাজ শুরু করা হবে। এখানে অত্যাধুনিক মানের সৌরবিদ্যুৎ চালিত অটো সিস্টেমের ৩ হাজার সড়কবাতি স্থাপন করা হবে। যার প্রাথমিক ব্যায় ধরা হয়েছে ৩শ’ কোটি টাকা।
পৌরসভা মেয়র খান হাবিবুর রহমান এ সম্পর্কে বলেন, মন্ত্রনালয় থেকেও সৌর সিস্টেমে সড়কবাতির নির্দেশনা রয়েছে। মালয়শিয়ান কিউএস কোম্পনীর সাথে এ বিষয়ে একটি সফল আলোচনা হয়েছে। শীঘ্রই এগ্রিমেন্ট স্বাক্ষর হতে পারে। বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দারসহ বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।