বাগেরহাটে ৯ জনকে শ্রেষ্ঠ জয়ীতা সম্মাননা প্রদান

0
274

খবর বিজ্ঞপ্তি : বাগেরহাট মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে জেলা প্রশাসনের সহযোগিতায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরাধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস-২০১৭ উদযাপন উপলক্ষে ‘জয়িতা অন্বেষণ বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় ৯ জনকে শ্রেষ্ঠ জয়ীতা সম্মাননা প্রদান করা হয়েছে। এর মধ্যে রয়েছে বাগেরহাট জেলার ৫ জন এবং বাগেরহাট সদর উপজেলার ৪ জন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগরহাট ৪ আসনের সাংসদ আলহাজ্ব ডাঃ মোঃ মোজাম্মেল হোসেন। সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ জহিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাৎ হোসেন। স্বাগত বক্তৃতা করেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসনা হেনা।
প্রধান অতিথি বলেন, বর্তমান নারীবান্ধব সরকার নারীদের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের মূলস্রোতে সম্পৃক্ত করার পাশাপাশি নারীদের যোগ্য সম্মানে সম্মানীত করার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। জয়িতা অন্বেষণ বাংলাদেশ তারই একটি অংশ। তিনি এ কার্যক্রমের সাথে সম্পৃক্ত সকলকে ধন্যবাদ জানান।
সংশ্লিষ্ট কমিটির সদস্য সচিব ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসনা হেনা বলেন, জেলার তৃণমূল পর্যায় থেকে এ সকল নারীদের ইউনিয়ন ও উপজেলা কমিটির মাধ্যমে বাছাই করে জেলা পর্যায়ে ৫ জন শ্রেষ্ঠ জয়িতা নির্বাচন করা হয়েছে। তৃনমূল পর্যায়ে নারীদের প্রতি সম্মাননা জানানা বর্তমান সরকারের একটি চলমান কার্যক্রম। তিনি জানান জেলা পর্যায়ে খাদিজা বেগম অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী, মাছুদা আক্তার শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী, বেগম জোবেদা আক্তার সফল জননী, তানিয়া আক্তার নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেননারী ক্যাটাগরী এবং এ্যাড. পারভীন খানম সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী ক্যাটাগরীতে নির্বাচিত হয়েছেন।