বাইকারদের কাংখিত PULSAR NS-160 বাজারে এলো

0
1160

রাজধানী ঢাকায় এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে নতুন ১৬০ সিসির শক্তিশালী মোটরসাইকেল ‘বাজাজ পালসার এনএস১৬০’ এর বাজারজাত শুরু করলো দেশের শীর্ষস্থানীয় অটোমোবাইল আমদানি, সংযোজন, প্রস্তুতকারী এবং বাজারজাতকারী প্রতিষ্ঠান উত্তরা মোটর্স।

‘দি ফাস্টেস্ট বাংলাদেশী’ শ্লোগানে ‘পালসার এনএস১৬০’ হচ্ছে ২০১৮ সালের বহুল প্রতীক্ষিত ও আলোচিত বাইক। বাংলাদেশে পালসারই হচ্ছে সর্বপ্রথম ও নাম্বার ওয়ান স্পোর্টস বাইক এবং তরুণ প্রজন্মের পছন্দের বাইক। বর্তমানে দেশে তিন লাখের ও বেশি পালসার বাইক রাস্তায় চলাচল করছে।

উল্লেখ্য, অগ্রিম বুকিং দেয়া ৩০জন ক্রেতাকে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-তে অনুষ্ঠিত উন্মোচন অনুষ্ঠানে ‘পালসার এনএস১৬০’-এর চাবি হস্তান্তর করা হয়।
‘পালসার এনএস’ ১৬০.৩ সিসি, ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার, অয়েল-কুল্ড ডিটিএস-আই ইঞ্জিন, ৮৫০০ আরপিএমে সর্বোচ্চ ১৫.৫ পিএস এবং ৬৫০০ আরপিএমে সর্বোচ্চ ১৪.৬ এনএম টর্কের শক্তিতে চলতে পারে বাইকটি, যা বর্তমানে বাংলাদেশে সবচেয়ে শক্তিশালী ১৬০সিসির স্পোর্টস মোটরবাইক।


ষ্টীল রিজিড পেরিমিটার ফ্রেমের মধ্যে বাইকটির ইঞ্জিন বসানো হয়েছে ফলে অত্যন্ত সাবলীলভাবে এটি পরিচালনা করা যায়। এতে আরো আছে স্পোর্টস টেলিস্কোপিক ফর্কস ও নাইট্রোক্স মনো সাসপেনশন, সামনের চাকায় ২৪০ মি.মি. ডিস্ক ও পেছনের চাকায় ১৩০ মি.মি. ড্রাম ব্রেক এবং এটি মাত্র ১৪২ কেজি ওজনের। বাইকটিতে সর্বোচ্চ ১২ লিটার পর্যন্ত তেল ধারণের ফুয়েল ট্যাঙ্ক রয়েছে যা দীর্ঘ পথ পাড়ি দেয়ার ক্ষেত্রে আদর্শ একটি পরিমাণ।

উন্মোচন অনুষ্ঠানে অতিথি ছিলেন উত্তরা মোটর্সের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান। উত্তরা মোটর্সের পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দদের মধ্যে ছিলেন অটোমোবাইল বিভাগের ডিএমডি ডুরান্ড মেহদাদুর রহমান এবং নির্বাহী পরিচালক কাজী ইমদাদ হোসেন । এছাড়া বাজাজ অটো লিমিটেডের দক্ষিণ এশিয়ার প্রধান ভিশাল গুপ্ত, রিজিওনাল মার্কেটিং ম্যানেজার শচিন দেশপান্ডে এবং বাংলাদেশের কান্ট্রি হেড সামির মার্দিকার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বক্তব্যকালে মতিউর রহমান বলেন, “বাংলাদেশে প্রতিনিয়ত উচ্চগতি ও শক্তিশালী মোটরসাইকেলের চাহিদা বৃদ্ধির পাশাপাশি উন্নত প্রযুক্তি এবং দক্ষতাসম্পন্ন প্রিমিয়াম বাইকের প্রতিও ক্রেতাদের আগ্রহ বাড়ছে। মোটরসাইকেল ক্রেতাদের জন্য উত্তরা মোটর্স সবসময় বাজাজের বিভিন্ন মডেলের গুনগত ও উন্নতমানের মোটরসাইকেল বাজারজাত করে থাকে, তবে যারা সর্বোচ্চ সিসি সীমার মধ্যে থেকে বহুমুখি ও কর্মক্ষম স্পোর্টস বাইক খুঁজছেন তাদের চাহিদা মেটাতে নিয়ে এলো আধূনীক প্রযুক্তির ‘বাজাজ পালসার এনএস১৬০’।”
আজ থেকে দেশব্যাপি উত্তরা মোটর্সের সবকটি শোরুম থেকে ‘বাজাজ পালসার এনএস১৬০’ বাইকটি ক্রয় করা যাবে ১,৯৯,৫০০ টাকায়। প্যাশন রেড, পার্ল মেটালিক হোয়াইট, সেফায়ার ব্লু ও গ্লসি পিউটার গ্রে সহ মোট চারটি রং-এ পাওয়া যাবে।

সংবাদ বিজ্ঞপ্তি