বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে দিকে ধাবিত হচ্ছে : মৎস্যমন্ত্রী

0
378

তথ্যবিবরণী : চতুর্থ জাতীয় উন্নয়ন মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শনিবার (৬ অক্টোবর) বিকেলে খুলনা ডুমুরিয়া উপজেলার স্বাধীনতা স্মৃতি সৌধ চত্ত্বরে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

প্রধান অতিথি নারায়ণ চন্দ্র চন্দ বলেন, একটি দেশের উন্নয়নের পূর্ব শর্ত শিক্ষা, যোগাযোগ এবং বিদ্যুতের উন্নয়ন। পদ্মাসেতু আজ দৃশ্যমান। এ সেতু নির্মাণ সম্পন্ন হলে দক্ষিণ-পশ্চিমাঞ্চল একটি অর্থনৈতিক জোনে পরিণত হবে। খুলনা-সাতক্ষারী রাস্তার কাজ দ্রুতগতিতে চলছে। তিনি বলেন, ডুমুরিয়া উপজেলাতে একটি সরকারি কারিগরি স্কুল এন্ড কলেজের কাজ শুরু হয়েছে এবং অচিরেই প্রাণিসম্পদ বিভাগের উদ্যোগে এই উপজেলাতে একটি ব্লু স্টেশন নির্মাণ করা হবে। বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে দিকে ধাবিত হচ্ছে। প্রধানমন্ত্রী দেশের মানুষের সকল চাহিদা পর্যায়ক্রমে পূরণ করে যাচ্ছে। মন্ত্রী আরও বলেন, মানুষের জীবন যাত্রার মান তিন গুণ বেড়েছে। বাংলাদেশ আজ ডিজিটালে রূপান্তর হতে যাচ্ছে। এতো উন্নয়ন ও অবদান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই হয়েছে।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শাহনাজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম মানিক, কৃষি কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাবিল হোসেন, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আসফার হোসেন, জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোঃ আব্দুল লতিফ জোমাদার, শোভনা ইউপি চেয়ারম্যান সুরঞ্জিত কুমার বৈদ্য এবং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর আলম প্রমূখ। উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠান শেষে মন্ত্রী মেলা উপলেক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, সাত জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে সাতটি হুইল চেয়ার, সেলাই মেশিন, শ্রেষ্ঠ স্টল ও বিভিন্ন স্টল প্রতিনিধিদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

সন্ধ্যায় তিনি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মরহুর সালাহ উদ্দিন ইউসুফের মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মহাফিলে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। দুপুরে মন্ত্রী বাংলাদেশ যুব মহিলা লীগ ডুমুরিয়া উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন এবং প্রধান অতিথির বক্তৃতা করেন।