বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে সমাপনীতে নানা কর্মসূচি পালিত

0
423

তথ্যবিবরণী:
‘স্বল্পোন্নত দেশ হতে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ’ উপলক্ষে খুলনা জেলা প্রশাসন গৃহীত পাঁচ দিনব্যাপী কর্মসূচির আজ (শনিবার) সমাপনী দিনে খুলনা শহীদ হাদিস পার্কে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও উন্নয়নমূলক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
খুলনা জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা তথ্য অফিসের সহযোগিতায় শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।
প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, বাংলাদেশ এখন বিশ্ব মানচিত্রে সম্মানের স্থান দখল করেছে। বিদ্যুৎ, শিক্ষা, তথ্য প্রযুক্তি সহ প্রত্যেকটি সেক্টরে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। উন্নয়নের ধারা অব্যহত থাকলে ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশের কাতারে সামিল হবে। এজন্য দেশের তরুন প্রজন্মকে দক্ষ হয়ে গড়ে উঠতে হবে। তিনি মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদের মত ঘৃণিত কাজ থেকে যুব সমাজকে দূরে থাকার আহŸান জানান।
অপরদিকে বিকেল তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত খুলনা আঞ্চলিক তথ্য অফিস (পিআইডি)’র আয়োজনে অনুষ্ঠিত হয় উন্নয়নমূলক আলোকচিত্র প্রদর্শনী। এতে স্থানীয় ও জাতীয় পর্যায়ের বিভিন্ন উন্নয়নমূলক চিত্র প্রদর্শন করা হয়। মেলাতে ছিল বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ব্যাপক উপস্থিতি ।
এছাড়া আলোচনা সভা অনুষ্ঠানে খুলনা জেলা তথ্য অফিস উন্নয়নমূলক বিভিন্ন সিনেমা শো প্রদর্শন করে। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।