বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে খুলনায় আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত

0
603

তথ্যবিবরণী:

‘স্বল্পোন্নত দেশ হতে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ’ উপলক্ষে আজ ২২ মার্চ সারাদেশের ন্যায় বিভাগীয় শহর খুলনাতে বিপুল উৎসাহ-উদ্দীপনার সাথে সকাল নয়টায় নগরীর শিববাড়ী মোড় থেকে শহীদ হাদিস পার্ক পর্যন্ত ‘আনন্দ শোভাযাত্রা’ বের করা হয়।

খুলনা জেলা প্রশাসনের আয়োজনে এ আনন্দ শোভাযাত্রায় সংসদ সদস্য তালুকদার আবদুল খালেক, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া সহ মুক্তিযোদ্ধা, খুলনা বিভাগীয় প্রশাসন, ডিআইজি অফিস, খুলনা মেট্রোপলিটন পুলিশ, জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, বাংলাদেশ আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মী, খুলনার অন্যান্য বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, সাংস্কৃতিক ও ক্রীড়া ব্যক্তিত্ব, বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহণ করে। শোভাযাত্রার সম্মুখভাগে ছিল বিভিন্ন ব্যান্ড পার্টির সুসজ্জিত বাদক দল। এ সময় তাদের হাতে ছিল স্ব-স্ব দপ্তর এবং প্রতিষ্ঠানের ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড।

 

 

শোভাযাত্রা শেষে শহীদ হাদিস পার্কে জেলা তথ্য অফিসের উদ্যোগে পরিবেশিত হয় উন্নয়নমূলক সঙ্গীত । এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য তালুকদার আবদুল খালেক, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান সহ বিভাগীয় ও জেলা পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তা, কর্মচারী, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এ উপলক্ষে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে ২০ মার্চ থেকে ২৪ মার্চ পর্যন্ত পাঁচ দিনব্যাপী গ্রহণ করা হয়েছে বিভিন্ন কর্মসূচি। কর্মসূচির মধ্যে রয়েছে সেমিনার, বিভিন্ন ক্রিয়া প্রতিযোগিতা, ২৪ মার্চ খুলনা পিআইডি’র আয়োজনে শহীদ হাদিস পার্কে বিকেল তিনটা থেকে সন্ধ্যা পর্যন্ত উন্নয়নমূলক চিত্র প্রদর্শনী, ২৪ মার্চ বিকেল পাঁচটা থেকে শহীদ হাদিস পার্কে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। তাছাড়া এ উপলক্ষে ২০ থেকে ২৫ মার্চ পর্যন্ত দিনব্যাপী সকল দপ্তর স্ব-স্ব দপ্তর প্রাঙ্গণে জনগণকে কাঙ্খিত সেবা প্রদান করছে।