বসুন্ধরা খাতা-কালের কণ্ঠ জাতীয় স্কুল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন খুলনা পাবলিক কলেজ

0
891

বিজ্ঞপ্তি : বসুন্ধরা খাতা-কালের কণ্ঠ জাতীয় স্কুল প্রতিযোগিতার খুলনায় চ্যাম্পিয়ন হয়েছে খুলনা পাবলিক স্কুল এন্ড কলেজ। এই দলের দলনেতা সেরা বিতার্কিক হয়েছেন। বুধবার (০৯ মে) খুলনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ে আটটি স্কুলের অংশগ্রহণে এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতার উদ্বোধন ও অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র ও পুরষ্কার তুলে দেন মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মাহমুদ আলম। তিনি কালের কণ্ঠ-এর এই আয়োজনের ভূয়সী প্রশংসা করে বলেন, মননশীল ও যুক্তিবাদী হিসেবে গড়ে উঠতে বিতর্ক-এর ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। শিক্ষার্থীদের মধ্যে এই চর্চায় তাদের মধ্যে জানা-শোনার আগ্রহ যেমন বাড়ে, তেমনি একজন যুক্তিবাদী চিন্তাশীল মানুষ হিসেবে গড়ে উঠতে সহায়তা করে। পাশাপাশি যে কোন প্রতিযোগিতায় জয়-পরাজয় মেনে নিতে পারার মানসিকতাও তৈরি হয়।
এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কালের কণ্ঠ শুভসংঘ খুলনার সভাপতি কানাই মন্ডল। স্বাগত বক্তব্য বলেন কালের কণ্ঠ খুলনা ব্যুরো প্রধান গৌরাঙ্গ নন্দী। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সিনিয়র শিক্ষক এস এম আলাউদ্দিন আহমেদ, বসুন্ধরা খাতা’র আঞ্চলিক বিক্রয় ব্যবস্থাপক মো: সাইফুল ইসলাম, শুভসংঘ খুলনার সাধারণ সম্পাদক মোঃ আবু সাঈদ খান। অনুষ্ঠানটি পরিচালনা করেন কালের কণ্ঠ খুলনার নিজস্ব প্রতিবেদক কৌশিক দে।
প্রতিযোগিতায় খুলনার আটটি স্কুল অংশ নেয়। স্কুলগুলো হচ্ছে সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়, লায়ন্স স্কুল এন্ড কলেজ, রেভারেন্ড পলস হাই স্কুল, পাবলিক স্কুল এন্ড কলেজ, পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়, সেন্ট যোশেফস হাই স্কুল, সেন্ট জেভিয়ার্স হাই স্কুল এবং পিডব্লিউডি মাধ্যমিক বিদ্যালয়। একইদিনে তিন রাউন্ডে বিতর্ক শেষ হয় এবং পাবলিক স্কুল এন্ড কলেজ-এর বিতর্ক দল সেরা নির্বাচিত হয়। বিতর্কে অংশগ্রহণকারী প্রত্যেক দলকে একটি করে ক্রেস্ট এবং প্রত্যেক অংশগ্রহণকারীকে সনদপত্র, একটি করে বই এবং একটি করে বসুন্ধরা খাতা উপহার দেয়া হয়।