বর্তমান সরকার সা¤প্রদায়িক সম্প্রীতি সমুন্নত রাখতে বদ্ধপরিকর : প্রাণিসম্পদ মন্ত্রী

0
280

তথ্যবিবরণী :
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, বর্তমান সরকার দেশের সৌহার্দ্যপূর্ণ সা¤প্রদায়িক সম্প্রীতি সমুন্নত রাখতে বদ্ধপরিকর। জাতি, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল ধমের মানুষ মিলেমিশে একসাথে বসবাস করে আসছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি অসা¤প্রদায়িক রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করে যাচ্ছে।
সা¤প্রদায়িক স¤প্রীতি বজায় দেশের উন্নয়ন করে যেতে হবে।

তিনি শুক্রবার সন্ধ্যা সাতটায় খুলনার গল্লামারী হরি মন্দির প্রাঙ্গণে মতুয়া মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সকল ধর্মের বাণীকে আমাদের সকলের উপলব্ধি করতে হবে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর রাস্তাঘাট, স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ ও মন্দিরসহ সকল ক্ষেত্রে অনুদান প্রদান করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান এদেশের দরিদ্র এবং খেটে খাওয়া মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। তিনি দল মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়নে কাজ করার আহবান জানান।

হরি মন্দির কমিটির সভাপতি ডাঃ কাঞ্জিলাল গোলদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সমাজ সেবক প্রফুল্ল চন্দ্র রায়। স্বাগত বক্তৃতা করেন মন্দির কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাধব চন্দ্র রায়। অনুষ্ঠান পরিচালনা করেন ডাঃ সঞ্জয় মন্ডল।

পরে মন্ত্রী গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তার অর্থ প্রদান করেন। বিকেলে তিনি খুলনা আওয়ামী লীগ কার্যালয়ে বিশেষ প্রতিনিধি সভায় যোগদান করেন।