বয়রা পুলিশ লাইন্সে নিরাপত্তা ও সমসাময়িক বিষয় ব্রিফিং

0
40

নিজস্ব প্রতিবেদক
বুধবার (২৯ ফেব্রুয়ারি) দুপুর ৩ টা ৩০ মিনিট খুলনা মেট্রোপলিটন পুলিশ লাইন্স ডাইনিং লাউঞ্জ—১ এ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ ডিউটিরত অবস্থায় সার্বিক নিরাপত্তা ও সমসাময়িক বিষয় সংক্রান্ত নারী পুলিশ অফিসার ও ফোর্সের ব্রিফিং করেন।
কেএমপি’র ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ বক্তব্যে বলেন,’বাংলাদেশ পুলিশ একটি সুশৃঙ্খল বাহিনী। এই বাহিনীর সদস্য হিসেবে সর্বদাই ডিউটিতে এবং আচরণে প্রত্যেককে শতভাগ স্বচ্ছতা, জবাবদিহিতা, পেশাদারিত্ব ও দায়িত্বশীলতার সাথে পালন করতে হবে। এক্ষেত্রে কোনরূপ অপেশাদার আচরণ ও অসচ্ছতা করবার সুযোগ নাই। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা মেয়েদের মূল স্রোত ধারায় সম্পৃক্ত করার ক্ষেত্রে সব সময় গুরুত্ব দিয়েছেন। তিনি নারীদেরকে পেশাদার কর্মঠ, যোগ্য এবং স্মার্ট পুলিশ হিসাবে গড়ে তোলার জন্য নির্দেশনা দিয়েছে। আমরা জনবান্ধব স্মার্ট পুলিশিং বিনির্মাণে নিরলসভাবে কাজ করবো এবং সেই নির্দেশনার আলোকে অগ্রবর্তী হবো।’
এছাড়াও, ঊর্দ্ধতন পুলিশ কর্মকর্তাবৃন্দ বাংলাদেশ পুলিশের পেশাদারিত্ব, নিয়ম—কানুন, শৃঙ্খলা এবং অন্যান্য সামগ্রিক বিষয়গুলো নিয়ে ব্রিফিং করেন। কেএমপি’র নারী পুলিশ সদস্যদের সংশ্লিষ্ট অফিসার কর্তৃক মনিটরিংয়ের পাশাপাশি ফোর্সের চেইন অব কমান্ড এবং ডিসিপ্লিন ঠিক রাখতে নির্দেশনা প্রদান করেন। এ সময় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ তাদের সুবিধা ও অসুবিধাগুলো জানতে চেষ্টা করে খোঁজখবর নেন এবং তাদেরকে সামনের দিকে কাজ করার ক্ষেত্রে আরো কিভাবে উদ্বুদ্ধ করা যায় এই বিষয়গুলো নিয়ে আলোকপাত করেন।
উক্ত ব্রিফিংয়ে কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাঃ তাসলিমা খাতুন; বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) অতিঃ ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত রাশিদা বেগম, পিপিএম—সেবা এবং ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মনিরা সুলতানা—সহ বিভিন্ন পদমর্যাদার নারী পুলিশ অফিসারবৃন্দ ও ফোর্স উপস্থিত ছিলেন।