বন্ধ জুট স্পিনার্সের চলমান সমস্যার সমাধানে তিন দিনের কর্মসুচি ঘোষনা

0
314

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধি, খুলনাটাইমস:
শিরোমণি শিল্পাঞ্চালের বন্ধকৃত ব্যাক্তিমালিকানা জুট স্পিনার্স মিলের উৎপাদন প্রক্রিয়া চালু, শ্রমিকদের বকেয়া ঈদ উৎসব ভাতা, মিলের বন্ধ তারিখ থেকে অদ্যবদি সকল বকেয়া মুজুরী পরিশোধ, কর্মচারী-কর্মকর্তাদের বকেয়া বেতন পরিশোধ, শ্রমিকদের ঈদের অতিরিক্ত নিয়ম বহিরর্ভূত বন্ধের মুজুরী, শ্রমিকদের মুজুরী কমিশনের এরিয়া, বকেয়া ইনক্রিমেন্টের এরিয়া সহ চলতি ইনক্রিমেন্টের মজুরী পরিশোধের দাবী আদায়ে সোমবার সকাল সাড়ে ১০টায় শিরোমণি আটরা গিলাতলা ইউনিয়ন পরিষদের অডিটরিয়ামে সিবিএ এবং ননসিবিএর উদ্যোগে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, জনপ্রতিনিধি, পেশাজীবী ও ট্রেড ইউনিয়নের সাথে মতবিনিময় সভা অনুষ্টিত হয়।
জুট স্পিনার্সের সিবিএ সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং শ্রমিক নেতা রবিউর ইসলামের পরিচালনায় বক্তৃতা করেন, সাবেক ফুলতলা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শেখ ইকবাল হোসেন, খানজাহান আলী থানা আ’লীগের সভাপতি শেখ আবিদ হোসেন, আটরা গিলাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম, শ্রমিক নেতা শেখ আনছার আলী, মোল্যা আঃ সাত্তার, খান লিয়াকত আলী, শেখ জামিল আহম্মেদ, এস এম আনিছুর রহমান, এস এম বাবুল রেজা, জামাল হোসেন, আর এস হাফিজুর রহমান, মওলানা সিরাজুল ইসলাম, বাবুল আক্তার, নুরুল ইসলাম, শেখ মনিরুল ইসলাম, শহিদুল ইসলাম, আবুল হাসেম প্রমুখ।
মতবিনিময় সভা থেকে প্রথমিক ভাবে তিন দিনের কর্মসুচি ঘোষনা করা হয়। কর্মসুচির মধ্যে সোমবার সন্ধ্যায় শিরোমনি বাজার খুলনা যশোর মহাসড়কে বিক্ষোভ মিছিল, বুধবার সন্ধ্যায় শিরোমণি শিল্পাঞ্চালের বিক্ষোভ মিছিল এবং এর মধ্যে দাবী সমুহ বাস্তবায়ন করা না হলে শুক্রবার বিকাল ৪টায় শিরোমনি শহীদ মিনার চত্বরে শ্রমিক জনসভা থেকে কঠোর কর্মসুচি ঘোষনা করা হবে।  উল্লেখ্য  মিলটির মালিক মো. সামছুজ্জোহা কোন নোটিশ ছাড়াই গত ২৫ আগস্ট ২০১৬ থেকে মিলটি অত্যান্ত কৌশলে উৎপাদন প্রক্রিয়া বন্ধ রেখেছেন। #