বঙ্গবন্ধু স্মৃতি সংঘের জমি আত্মসাৎ’র অভিযোগ

0
1153

টাইমস প্রতিবেদক:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি সংঘের জমি আত্মাসাৎ করার অপচেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেপথ্যে রয়েছে প্রতারত চক্রের হোতা মৃত: ছাকেন মোল্যার ছেলে মো: হান্নান মোল্যা। প্রসঙ্গত উল্লেখ, বঙ্গবন্ধুর স্মৃতি অমর হয়ে থাকুক, এমন কামনায় ১৯৯৭ সালে জমিটি দান করেন মানিক চন্দ্র কুন্ডু ও সুশীল চন্দ্র কুন্ডু। দানপত্রকালে পরবর্তী কোন ওয়ারেশ এই জমির স্বত্ব দাবি করতে পারবে না বলে তারা দলিলে উল্লেখ করেন।

জানা গেছে, ফরিদপুর মধুখালী উপজেলার গাজনা ইউনিয়নের মথুরাপুর বাজার সংলগ্ন এলজিইডি সড়কের পাশেই রয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি সংঘের জমিটি। প্রতারক হান্নান মোল্যা জোরপূর্বক জমিটি দখল করেছে। এনিয়ে এলাকাবাসী জানতে চাইলে তিনি দাবি করেন, তার কাছে জমিটি বিক্রি করা হয়েছে, তার নামে বিএস রেকর্ড করা হয়েছে। জমিটির বিক্রেতারা হলেন, মধুখালী উপজেলার মথুরাপুর গাংনীপাড়ার মৃত রাশেদ মল্লিকের ছেলে মো: ছাদেকুর রহমান ও লাউজানা গ্রামের মৃত: হাকিম বিশ্বাসের ছেলে গোলজার হোসেন বিশ্বাস।

এনিয়ে স্থানীয় গাজনা ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য মো: আকবর আলী শেখ ফরিদপুর ১ আসনের সংসদ সদস্য মো: আব্দুর রহমান এর কাছে লিখিত অভিযোগ দেন গত ১১ নভেম্বর। এসময় সংসদ সদস্য মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে তদন্তপূর্বব বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।