বঙ্গবন্ধুর সহচর শেখ শহিদুল হকের ২০তম মৃত্যুবার্ষিকী আজ : আ’লীগের কর্মসূচি

0
82

খবর বিজ্ঞপ্তি
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর, মুক্তিযোদ্ধা শেখ শহিদুল হক এর ২০তম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৪ সালের ২১ জানুয়ারি তিনি মৃত্যুবরণ করেন। তিনি ১৯৪৭ সালের ১০ জানুয়ারী গোপালগঞ্জের গহরডাঙ্গায় জন্মগ্রহণ করেন। ১৯৬৪ সালে গহরডাঙ্গা টুঙ্গিপাড়া হাই স্কুল থেকে মাধ্যমিক পাশ করেন। ১৯৬৯ সালে তিনি সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। একই প্রতিষ্ঠান থেকে তিনি স্নাতক পাশ করেন। তিনি সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজ ছাত্র সংসদ ৬৮-৬৯ এর ভিপি নির্বাচিত হন। তিনিই সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজ ছাত্র সংসদের প্রথম ভিপি। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেন। স্বাধীনতা পরবর্তী সময়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বাংলাদেশ আওয়ামী লীগ ও দেশ গড়ার কাজে বঙ্গবন্ধুর নেতৃত্বে কাজ করেছেন। ৭৫ পরবর্তী সময়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন হিসেবে তাঁর নেতৃত্বে দল ও মানুষের সেবায় কাজ করেছেন। তিনি খুলনা মহানগর শ্রমিকলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। চাকরি জীবনে তিনি বাংলাদেশ জীবনবীমা কর্পোরেশনে কাজ করেছেন।
তাঁর বড় ছেলে শেখ শাহাদাত হোসেন স্বাধীন আওয়ামী রাজনীতির অন্যতম সংগঠক ছিলেন। ছোট ছেলে শেখ শাহজালাল হোসেন সুজন নগর ছাত্রলীগের সভাপতি ও নগর যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন।
খুলনা মহানগর শ্রমিক লীগের সাবেক সভাপতি ও সাবেক ছাত্রনেতা শেখ শহিদুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর আওয়ামী লীগ বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। অনুষ্ঠানে মহানগর, থানা, ওয়ার্ড আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং নির্বাচিত দলীয় কাউন্সিলরদের যথাসমযে উপস্থিত থাকার জন্য বিশেষ আহবান জানিয়েছেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক, খুলনা মহানগর আওযামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা।